সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮

ফলাফল প্রত্যাখ্যান, ফের ভোট চায় ঐক্যফ্রন্ট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনমূলক উল্লেখ করে এই নির্বাচন বাতিল চেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।
বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় রোববার (৩০ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।তিনি বলেন, সারাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের শতাধিক প্রার্থী ভোট বর্জন করেছে। আমরা ফলাফল প্রত্যাখ্যান করছি এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোট দেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানাচ্ছি।

ঐক্যফ্রন্টের কোনো প্রার্থী বিজয়ী হলে তাদের ফলাফল মেনে নেবেন কি না, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে উপস্থিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা এই নির্বাচনকেই বর্জন করেছি।’
এ ছাড়াও দলীয় সরকারের অধিনে কখনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না, উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এবারের নির্বাচনে প্রমাণিত হয়েছে, দলীয় সরকারের অধিনে নয়, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধিনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব।’
এ ছাড়াও সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন।