সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

গোলাপগঞ্জে ব্রিটিশ নাগরিকের উদ্যোগে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ করা হচ্ছে

গোলাপগঞ্জ উপজেলার শরীফগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষ্যে ব্রিটিশ নাগরিক জেসন লেমন্ড ও স্থানীয় একটি প্রবাসী পরিবারের উদ্যোগে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। একজন বিদেশী নাগরিক ও শরীফগঞ্জের প্রবাসী পরিবার হাকালুকি হাওর পারের অবহেলিত জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে উদ্যোগ নেয়ায় এলাকাবাসীর পক্ষ থেকে গতকাল রোববার তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি জেসন লেমন্ড তার বক্তব্যে বলেন, মানব সেবার কোন নির্ধারিত স্থান নেই। যেখানেই মানুষ সেখানেই সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। মানব সেবার মাধ্যমে পৃথিবীতে অনেক মানুষ খ্যাতি অর্জন করেছেন। মানবতার কল্যাণে আমরা প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে পারি। তিনি আরো বলেন, সুদূর ব্রিটেন থেকে বাংলাদেশে এসেছি অবহেলিত মানুষের কল্যাণে কাজ করতে। সকলের প্রচেষ্টায় কুশিয়ারা তীরবর্তী হাকালুকি পারের জনগণের স্বাস্থ্যসেবার জন্য একটি স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করলেন।

ব্রিটেনের স্বনামধন্য স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান ইউকের থ্রি সিস্টার হেলথ কেয়ারের উদ্যোগে অবহেলিত গ্রামবাসীর জন্য স্বাস্থ্যকেন্দ্র নির্মাণের স্থান নির্ধারণে ব্রিটিশ নাগরিক জেসন লেমন্ড ও কাদিপুর গ্রামের অধিবাসী যুক্তরাজ্য প্রবাসী থ্রি সিস্টার হেলথ কেয়ারের ম্যানেজিং ডাইরেক্টর রাহেনা বেগম ও আনোয়ার আলীর নেতৃত্বে আগত প্রবাসী টিম এলাকাবাসীর সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হলে তাদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এলাকার প্রবীণ ব্যক্তিত্ব শরীফগঞ্জ ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান সোহরাব আলীর সভাপতিত্বে ও সমাজসেবী নাসির উদ্দিন জবলুর পরিচালনায় কাদিপুর পানিআগাবাসী আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন আল এমদাদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ দেলোয়ার হোসেন কবির, সমাজসেবক আব্দুল লতিফ তানু, ইউপি সদস্য জাহেদুর রহমান, সাবেক মেম্বার সুরুজ আলী, বিশিষ্ট মুরব্বি মফুর আলী, আলা উদ্দিন, ইকবাল মিয়া, আরব আলী, মাতাবুর রহমান, কদর মিয়া, সাবানা আলী, সুমাইয়া আলী, ঝুমা আলী, জাকির হোসেন, লুৎফুর মিয়া প্রমুখ। অনুষ্ঠানে এলাকাবাসীর পক্ষ থেকে থ্রি সিস্টার কেয়ারের সিও মিস্টার জেসন লেমন্ড ও ম্যানেজিং ডাইরেক্টর রাহেনা বেগম কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।