শনিবার, ১০ নভেম্বর, ২০১৮

মুহিত-মিসবাহ সিরাজসহ আ’লীগের ১৫ প্রার্থীর ১৬টি মনোনয়ন ফরম সংগ্রহ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ১৫ প্রার্থী। প্রথম দিনে সিলেটের ৬টি আসনে দলের ১৫ প্রার্থী ১৬টি মনোনয়ন কিনেছেন। এর মধ্যে সিলেট ১ আসনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ রয়েছেন। এছাড়া মিসবাহ উদ্দিন সিরাজ সিলেট-৩ আসনের জন্যও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল শুক্রবার দলের ধানমন্ডির কার্যালয় থেকে এ মনোনয়ন ফরমগুলো সংগ্রহ করেছেন তারা।
সিলেটের ৬টি নির্বাচনী আসনের মধ্যে সিলেট-১ আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন এ আসনের সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ আসনে তার সহোদর জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেনও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। 


অর্থমন্ত্রীর পক্ষে তার ছেলে সাহেদ মুহিত(ছবিতে) মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেন অর্থমন্ত্রীর রাজনৈতিক একান্ত সহকারী জাবেদ সিরাজ। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, দলের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসেন মনোনয়ন ফরম নিয়েছেন।
সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান।
সিলেট-৩ আসনে বর্তমান সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী, মিসাবহ উদ্দিন সিরাজ, সাংবাদিক শাহ মুজিবুর রহমান জকন ও হাবিবুর রহমান।
সিলেট-৪ আসনে নির্বাচন করতে নৌকার মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সাংসদ ইমরান আহমদসহ আওয়ামীলীগের ৪ নেতা। আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে গতকাল শুক্রবার ১২টার দিকে ওই ৪জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এমপি ইমরান আহমদের পাশাপাশি মনোনয়ন ফরম সংগ্রহ করেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আলীরগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া হেলাল ও গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক।
সিলেট-৫ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক উদ্দিন আহমদ দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানান দলের সংশ্লিষ্টরা।
এছাড়া সিলেট-৬ আসনের বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ শনিবার ১০ নভেম্বর দলের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠজন এডভোকেট আব্বাস উদ্দিন। এছাড়া সিলেট-৩ আসনে অপর প্রার্থী দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ জানিয়েছেন, আজ শনিবার সকালে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।
দলীয় মনোনয়ন সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘আমি সিলেট-১ ও ৩ আসনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছি। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে আসনে মনোনয়ন দেবেন, সেখানেই নির্বাচন করবো’।
সিলেট-৩ আসনে মনোনয়ন কেনার বিষয়টি নিশ্চিত করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক ১ম যুগ্ম সম্পাদক ও ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক ভিপি শাহ মুজিবুর রহমান জকন। তিনি বলেন, দলের জন্য আনুগত্য হয়ে কাজ করেছি। দলীয় সভানেত্রী যদি মনোনয়ন দেন, তবে জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।
এদিকে, গতকাল শুক্রবার বিকেলে সিলেটে সংবাদ সম্মেলন করে সিলেট-২ আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক জগলু চৌধুরী। তিনি নির্বাচন করতে দলের মনোনয়ন সংগ্রহ করবেন বলে জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ। শুক্রবার দলটির সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে ৮টি বুথ থেকে ৮ বিভাগের প্রার্থীরা ফরম সংগ্রহ করছেন। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। তবে ভোটের প্রচার প্রচারণা চালাতে পারবেন না কোন প্রার্থী। যদি কেউ নির্বাচনী প্রচারণা চালান তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আগামী ১ ডিসেম্বর থেকে নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।