শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮

আজ ১৩০ পরিবারকে আধুনিক বাড়ি দেবেন প্রধানমন্ত্রী

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য তৈরি হয়েছে আধুনিক সুবিধা সংবলিত পুনর্বাসন পল্লী। ‘স্বপ্নের ঠিকানা’ নামে পুনর্বাসন পল্লীতে ক্ষতিগ্রস্ত ১৩০টি পরিবারের সদস্যদের ঠাঁই মিলবে।আজ শনিবার আনুষ্ঠানিকভাবে পরিবারগুলোর হাতে ঘরের চাবি তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ধানখালী ইউনিয়নে নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রের ১০০ গজ পশ্চিমে লোন্দা গ্রামে ১৬ একর জমির ওপর এই স্বপ্নের ঠিকানা পুনর্বাসন পল্লীর নির্মাণ কাজ শেষ হয়। এখানের সেমিপাকা ঘরগুলো দুই ধরনের ডিজাইনে নির্মাণ করা হয়েছে। যে সকল পরিবারের বেশি জমি এবং বসত বাড়ি অধিগ্রহণের আওতায় পড়েছে, সে সকল পরিবারের জন্য সাড়ে সাত শতক জমিতে এক হাজার ২০০ বর্গফুট আয়তনের ৮২টি ঘর। 


এছাড়া যাদের কম ক্ষতি হয়েছে, তাদের জন্য সাড়ে পাঁচ শতক জমিতে এক হাজার বর্গফুট আয়তনের ৪৮টি ঘর নির্মাণ করা হয়েছে। এসব ঘর ‘এল’ টাইপের। ঘরের প্রত্যেকটিতে ১৫ দশমিক সাত ফুট আয়তনে বাথরুমসহ একটি মাস্টার বেডরুম ছাড়াও আরও দুইটি ১৫ ফুট আয়তনের বেডরুম রয়েছে।
প্রধানমন্ত্রীর কলাপাড়ায় আগমনকে কেন্দ্র করে সর্বত্রে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সেইসঙ্গে বিভিন্ন বাহিনীর সদস্যরা সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছেন।