মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮

সিলেটে নেতাকর্মীদেরকে এলাকা ছেড়ে চলে যেতে বলা হচ্ছে: খসরু

সিলেটে বিএনপির নেতাকর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, কোনো কোনো সংস্থা থেকে বলা হচ্ছে যে, তোমরা (বিএনপির নেতাকর্মী) ৩০ তারিখ পর্যন্ত এলাকা ছেড়ে চলে যাও।আমীর খসরু বলেন, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণা শুরু না হলেও আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন ওয়ার্ডে গিয়ে বিএনপির নেতা-কর্মীদের ভয় দেখাচ্ছে।

সোমবার বিকেলে সিলেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন খসরু। সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সিলেটের বিএনপি প্রার্থীর সমন্বয়ক আমীর খসরু বলেন, সিলেটে বিএনপির প্রার্থী এসব বিষয় নিয়ে পুলিশ কমিশনার ও নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ করেছেন। তবে ফলাফল আমরা এখনো পাচ্ছি না। তিনি বলেন,  ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে নির্বাচনকে দখল করা, জনগণকে বাইরে রেখে তারা নির্বাচনকে দখল করার প্রক্রিয়া শুরু করেছে সিলেটে। রাজশাহীতে এরই মধ্যে গণগ্রেপ্তার শুরু হয়েছে বলেও দাবি করেন তিনি।
খসরু আরো বলেন, আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন দাখিলের পর থেকে প্রতিদিনই আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালালেও এখন পর্যন্ত সেখানে কোনো হস্তক্ষেপ করা হয়নি। তাই খুলনা ও গাজীপুরের মতো সরকার সিলেটে নির্বাচন হস্তক্ষেপ করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি। এই নেতা বলেন,  আমরা জনগণের ভোটের অধিকার খোলা রাখতে চাই। আর জনগণ এর সঠিক জবাব দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সিলেট সিটি করপোরেশনে এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সিটি করপোরেশনের মোট তিন লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার আগামী ৩০ জুলাই তাদের পছন্দের প্রার্থীকে মেয়র হিসেবে নির্বাচিত করবে।