মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮

জিন্দাবাজারে ব্রাজিলের জয়ে বিজয় উল্লাস

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর খেলায় মেক্সিকোর সাথে ২-০ গোলে জয়ের ফলে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। জয় নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে বাঁধ ভাঙা উল্লাসে ফেটে পড়ে পুরো নগরীর ব্রাজিল সমর্থকরা। রেফারি বাঁশিতে ফুঁ দিয়ে জয় নিশ্চিত করার সাথে সাথেই ব্রাজিলের পতাকা হাতে জার্সি গায়ে ব্রাজিল ব্রাজিল ধ্বনিতে মুখরিত হয়ে উঠে নগরী।
দলে দলে ব্রাজিল সমর্থক স্লোগান দিতে দিতে দৌড়াতে লাগলেন নগরীর জিন্দাবাজার পয়েন্টের দিকে। সেখানে কারো মুখে ব্রাজিল ব্রাজিল। 


আবার কারো কারো মুখে নেইমার নেইমার। একসাথে গলা ফাটিয়ে এই নামে চিৎকার করতে লাগলেন সবাই। সাথে মোটরসাইকেলের হর্ন, বাঁশি ও ভুবুজেলাতেও ফুঁ-চলতেই থাকলো। সে সময় নগরীর জিন্দাবাজারে দিকেই যেনো সবার চোখ। কেউ হেঁটে আবার কেউবা দৌড়ে এসে যোগ দিলে লাগলেন বিজয় উল্লাসে। বুঝাই যাচ্ছিল এ উল্লাস থেকে কোন ব্রাজিল সমর্থকই নিজেকে গুটিয়ে রাখতে পাড়ছেন না। সে সময় অনেকের হাতেই হাতে ব্রাজিলের পতাকা। সেটি উড়িয়েই জানান দিচ্ছেন প্রিয় দলের বিজয় বার্তা। সমর্থকদের উল্লাসও ছিলো বাঁধভাঙ্গা।
এ আনন্দ উল্লাসে অংশগ্রহণ করে ছাত্র, যুবক থেকে শুরু করে সকল শ্রেণির ব্রাজিল সমর্থকরা। জিন্দাবাজার ছাড়াও নগরীর প্রত্যেকটি মোড়ে পাড়া-মহল্লায় সমর্থকদের উল্লাস করতে দেখা গেছে।