মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮

বুলেট ট্রেন'সিলেট থেকে ঢাকা যাওয়া যাবে ৪৫ মিনিটে

সিলেট থেকে দেশ-বিদেশে যোগাযোগ ব্যবস্থায় দারুণ সুখবর দিয়েছেন প্রধানমন্ত্রী। সিলেট-ঢাকা রুটে দ্রুতগামী বুলেট ট্রেন চালুর উদ্যোগ নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। এছাড়াও সিলেট-ঢাকা মহাসড়ককে চার লেন করার কাজ দ্রুত শুরু করার কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

"এ বুলেট ট্রেনে করে মাত্র ৪৫ মিনিটে সিলেট থেকে ঢাকায় যাওয়া যাবে"

একইসাথে তিনি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিক করার ঘোষণাও দিয়েছেন। সিলেট থেকে দেশ-বিদেশের সাথে যোগাযোগের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর এসব ঘোষণা সিলেটবাসীর জন্য সুখবর বয়ে এনেছে।


শনিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে দেয়া গণসংবর্ধনায় বক্তব্য রাখতে গিয়ে সরকারের ভবিষ্যত পরিকল্পনায় এসব ঘোষণা দেন শেখ হাসিনা।

গণসংবর্ধণার বক্তব্যের এক পর্যায়ে তিনি সিলেট-ঢাকাসহ রুটে চারটি রুটে দ্রুতগামী বুলেট ট্রেন চালুর উদ্যোগ নেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাকি রুটগুলো হলো ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-দিনাজপুর এবং ঢাকা-পায়রা বন্দর।

তিনি বলেন- ‘রাজধানীর সাথে আমরা ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-দিনাজপুর, ঢাকা-পায়রা বন্দর পর্যন্তসহ বুলেট ট্রেন দ্রুতগামী ট্রেন নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থা সুরক্ষিত করব।’

এছাড়াও সিলেট-ঢাকা মহাসড়ককে চার লেন করার কাজ দ্রুত শুরু করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

ঢাকা-চট্টগ্রাম, ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক চার লেন করার কথা তুলে ধরে বলেন, ‘ঢাকা সিলেটে চার লেনের কাজ শুরু হবে। ঢাকা-পায়রা বন্দর, ভবিষ্যতে উত্তরবঙ্গকে চার লেনে উন্নীত করে দিয়ে যোগাযোগ আরও তড়িৎ গতিতে যেন হয় সে ব্যবস্থা করে যাচ্ছি।

সড়ক পথেও ব্যাপক উন্নয়নের কথা বলেন শেখ হাসিনা। বলেন, ‘রাস্তাঘাটের উন্নয়ন করে যাচ্ছি। সমস্ত বাংলাদেশে সড়ক পথে যোগাযোগ বৃদ্ধি করতে সক্ষম হয়েছি।

তিনি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিক করার ঘোষণাও দেন এদিন।

প্রধানমন্ত্রী বলেন-‘চট্টগ্রাম, সিলেট এয়ারপোর্টকে আন্তর্জাতিক এয়ারপোর্ট হিসেবে প্রতিষ্ঠা করে গিয়েছিলাম প্রথমবার যখন ক্ষমতায় আসি। ফরিদপুর, রাজশাহী, সিলেট, বরিশাল, প্রত্যেকটা এয়ারপোর্টকে আরও উন্নত করব।

প্রধানমন্ত্রী বলেন,দেশকে আগামীতে কীভাবে উন্নত করব, সে পরিকল্পনা আমাদের রয়েছে। সে কথা চিন্তা করেই আমরা কাজ করে যাচ্ছি।