বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮

সিলেটেও নৌকার পক্ষে গণজোয়ার তৈরী হয়েছে

সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি নির্বাচনে হেরে যাওয়ার আগেই হেরে যাচ্ছে বলেও মনে করেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

বুধবার সকালে গাজীপুরের টঙ্গী সড়ক উপবিভাগীয় কার্যালয়ে আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন কাদের।আমাদের স্বাধীনতার পর কিছু কিছু নির্বাচনে ঝামেলা হয়েছে উল্লেখ করে কাদের বলেন,১৫ ফেব্রুয়ারির নির্বাচনের সাথে ৫ জানুয়ারির নির্বাচনকে মেলালে চলবে না। কারণ ৫ জানুয়ারির নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সংলাপের আমন্ত্রণকে প্রত্যাখ্যান করে নির্বাচন বর্জন করে সহিংসতার পথ বেছে নিয়েছে বিএনপি।
আমাদের ইতিহাসে যে নির্বাচনগুলো হয়েছে, আগেই যতটা আশঙ্কা-আতঙ্ক ছড়ায়, নির্বাচনের সময় ততটা সুন্দরভাবে, শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারি বিরোধীদলের বর্জনের মুখে নির্বাচন করে আওয়ামী লীগ যেমন টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসে, তেমনি ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি সে সময়ের বিরোধী দল আওয়ামী লীগের বর্জনের মুখে নির্বাচন করে টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসে বিএনপি। তবে আওয়ামী লীগ তার মেয়াদ শেষ করার পথে থাকলেও বিএনপি ক্ষমতায় থাকতে পারেনি দেড় মাসও।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার হারুন অর রশিদ, সড়ক ও জনপদের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুর সবুর, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতউল্লাহ প্রমুখ।