শুক্রবার, ২৯ জুন, ২০১৮

ভালোবাসার প্রতিদানে মেসিদের ঢাকায় পাঠাবেন আর্জেন্টাইনরা

বিশ্বকাপে বাংলাদেশ খেলার সুযোগ না পেলেও বিশ্বকাপ উন্মাদনায় যে অন্যদের ছাড়িয়ে গেছে তা এখন সবারই জানা। সমর্থকদের ভালোবাসা বলুন কিংবা পাগলামি এসবই মুগ্ধ এবং অবাক করছে বিশ্ববাসীকে। বাংলাদেশে মূলত আর্জেন্টিনা-ব্রাজিল ফুটবল দলের সমর্থক বেশি। এই দুই দেশের নাগরিকরাও এখন জানে- বাংলাদেশ নামে একটি দেশ আছে যারা ফুটবলে পিছিয়ে থাকলেও সমর্থনে তাদেরকেও হার মানাচ্ছে। আর তাই সেই সব খবর তুলে ধরছে যেমন তাদের গণমাধ্যম তেমন সেই দেশের নাগরিকরাও অবিভূত হয়ে ধন্যবাদ আর ভালোবাসার উষ্ণ বন্ধনে বাঁধতে চায় বাংলাদেশিদের। তেমনই এক ভালোবাসার বার্তা এলো বাংলাদেশি আর্জেন্টিনার সমর্থকদের জন্য আর্জেন্টিনার নাগরিকদের পক্ষ থেকে। আর্জেন্টিনার নাগরিকরা সে দেশের ফুটবল ফেডারেশনের কাছে দাবি ‍তুলেছে- আর্জেন্টিনার এই তারকাবহুল টিমকে ঢাকায় একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে পাঠানো হোক।
বৃহস্পতিবার আর্জেন্টনার একটি গণমাধ্যমে আর্জেন্টিনা ভক্ত বাংলাদেশি সমর্থকদের নিয়ে খবর প্রচার হয়। সেখানে উঠে আসে বিপুল সংখ্যক বাংলাদেশি সমর্থকের কথা। বাংলাদেশি সমর্থকদের কাণ্ড দেখে আর্জেন্টিনার নাগরিকরাও আবেগাপ্লুত। বাংলাদেশি সমর্থকদের নিয়ে সংবাদটি রীতিমত ভাইরাল হয়ে যায় আর্জেন্টিনায়। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনার শীর্ষে চলে আসে এই খবর।

বাংলাদেশি সমর্থকদের এই ভালোবাসাকে অভিবাদন জানিয়ে আর্জেন্টিনার নাগরিকরাও কিছু একটা করতে চায়। আর্জেন্টিনা ফুটবল দলকে ঢাকায় একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে পাঠানো হোক এমন দাবি তোলা হয় অনলাইনে। আর্জেন্টিনার নাগরিক একটি অনলাইন পিটিশন খোলেন। নিজ দেশের ফুটবল ফেডারেশনের কাছে এই অনলাইন পিটিশনের মাধ্যমে দাবি তোলেন ঢাকায় যেন সেই ফ্রেন্ডলি ম্যাচটির আয়োজন করা হয়।
পিটিশনে উল্লেখ করেন- ‘বাংলাদেশের রাজধানী ঢাকাতে আর্জেন্টিনা এবং বাংলাদেশের একটা ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করা হোক। ওই ম্যাচে মেসিসহ দলের প্রধান সব খেলোয়াড়রা খেলবে!