মঙ্গলবার, ১২ জুন, ২০১৮

চৌকিদেখীতে ‘ব্রিকলেন গেইট’-এর ভিত্তি প্রস্তর স্থাপন

নগরীর প্রবেশমুখ বিমানবন্দর সড়কের চৌকিদেখী এলাকায় ব্রিকলেন গেইট নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্রিকলেন গেইট নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।এসময় মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পাহাড়, টিলা আর দিগন্ত বিস্তৃত চা-বাগান যেন সিলেটকে ডেকে রেখেছে সবুজ চাদরে। সিলেট হচ্ছে দু’টি পাতা একটি কুঁড়ির সবুজ রংয়ের নয়নাভিরাম চারণভূমি, হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)সহ ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি। আর এই ভূমির পবিত্রতা রক্ষা ও সৌন্দর্য বৃদ্ধি করা সকলের নৈতিক দায়িত্ব।
তিনি বলেন, এই ভূমির প্রবিত্রতা রক্ষা করে লন্ডন শহরের মতো একটি আধুনিক ও মানসম্পন্ন সিটি তৈরীর কাজ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় সিলেট নগরীর প্রবেশমুখ চৌকিদেখীতে নয়নাভিরাম একটি গেইট নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো।

এই গেইট নির্মাণ হলে সিলেট নগরীর সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে উল্লেখ করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের সিলেটীরা মধ্যপ্রাচ্য, ইউরোপ, আমেরিকা সহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করছেন। নাড়ির টানে তাদেরকে প্রায়ই দেশে আসতে হয়। নগরীর প্রবেশমুখ ও বিভিন্ন চৌরাস্তায় নয়নাভিরাম ফোয়ারা ও গেইট নির্মাণ হলে প্রবাসীরা আকৃষ্ট হন। জন্ম ভূমির প্রতি তাদের টান বৃদ্ধি পায়। এর আগে মোনাজাতের মাধ্যমে ব্রিকলেন গেইট নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এসময় স্থানিয় ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সিসিকের কর্মকর্তা ও চৌকিদেখী এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
বিজ্ঞপ্তি