সোমবার, ১১ জুন, ২০১৮

মাদক পাচারের মামলায় ২ জনের মৃত্যুদন্ড

হেরোইন পাচারের মামলায় দুই আসামীকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন মহানগর দায়রা জজ আদালত। সেই সাথে উভয় আসামীকে আরও ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে আদালত এ রায় দেন।দন্ডপ্রাপ্তরা হলেন, বিয়ানীবাজার উপজেলার টিকরপাড়া-উত্তরভাগ গ্রামের তমছির আলীর পুত্র পারভেজ আলম সুজন (২৬) ও রাজ্জাকপুর গ্রামের মুহিব আলীর পুত্র হোসেন আহমদ মানিক (৫১)।

এরমধ্যে হোসেন আহমদ মানিক জামিনে যাওয়ার পর থেকে পলাতক রয়েছেন।মামলার নথিসূত্রে মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চসহকারী নজরুল ইসলাম জানান, আসামীরা দেশী-বিদেশী মাদক পাচারকারী চক্রের সক্রিয় সদস্য।
২০১৪ সালের মার্চ মাসে তাদের নামে পাকিস্তান থেকে ৮ কেজির বেশি হেরোইন আসে ডাকযোগে। দক্ষিণ সুরমা পোস্ট অফিসে হেরোইন ধরা পড়ার পর পুলিশ ও গোয়েন্দা বাহিনী অভিযান শুরু করে। এক পর্যায়ে তাদের গ্রেফতার করে ২০ মে আদালতে সোপর্দ করা হয়েছিল। এরপর তাদের বিরুদ্ধে মাদক পাচারের মামলাদায়ের (নং-১৯৮৫/১৬) করা হয়।

দীর্ঘ শুনানী শেষে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূঁইয়া উভয় আসামীকে মৃত্যুদন্ডাদেশের পাশাপাশি আরও ১ লাখ টাকা করে জরিমানার দন্ডাদেশ ঘোষণা করেন।মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পিপি অ্যাডভোকেট মফুর আলী।