মঙ্গলবার, ১ মে, ২০১৮

"খালেদা জিয়া" ঘুমাতে পারেননা,শক্ত হয়ে যায় হাত-পা

সম্প্রতি কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের কথা তুলে ধরে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘আমাদের খুব কষ্ট হয়েছে। কারণ আমাদের নেত্রী খুব অসুস্থ। তিনি বলছিলেন, তার পিঠে ও ঘাড়ে ব্যথা এবং হাত ও পা শক্ত হয়ে যায়। আর এগুলোর প্রচণ্ড ব্যথার কারণে তিনি ঘুমাতে পারেন না।সোমবার জাতীয় প্রেসক্লাবে গণতান্ত্রিক ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিতকরণ ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় নজরুল ইসলাম খান এসব কথা করেন।
তিনি বলেন, ‘যখন শেখ হাসিনা কারাগারে ছিলেন তখন স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আওয়ামী লীগ নেতারা যারা বড় বড় কথা বলছেন তারা পিজি (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন দিনের পর দিন। অথচ বেগম খালেদা জিয়াকে ইউনাইটেট হাসপাতালে চিকিৎসা নিতে দেয়া হচ্ছে না।’

নজরুল বলেন, ‘আমরা সরকারের কাছে দাবি জানাব, অবিলম্বে খালেদা জিয়াকে সুচিকিৎসা দেওয়ার জন্য তাঁকে ইউনাটেড হাসপাতালে ভর্তি করা হোক। এমনিতে দেরি হয়ে গেছে। খোদা না করুন, তাঁর সুচিকিৎসা বিলম্বিত হওয়ার জন্য যদি উনার স্বাস্থ্যের কোনো ক্ষতি হয়, তাহলে জনগণ সরকারকে ক্ষমা করবে না। 

সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থান ঘটাতে বিএনপির আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান নজরুল ইসলাম খান।