শনিবার, ৩১ মার্চ, ২০১৮

পাকিস্তানে যাচ্ছেন না হোল্ডার-গেইলরা

সিরিজ চলে এসেছে দোরগোড়ায়, অথচ দলই ঘোষণা করছিল না ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ নিয়েও তাই জমেছিল অনিশ্চয়তার মেঘ। অবশেষে পাকিস্তানকে স্বস্তি দিয়ে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে নিরাপত্তাজনিত কারণে এই সফরে যাচ্ছেন না শীর্ষ ক্রিকেটারদের অনেকেই।
যাচ্ছেন না টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেবেন জেসন মোহাম্মদ।

সফরে না যাওয়াদের তালিকায় আছেন টেস্ট ও ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডারও। সবশেষ জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলে আসা দল থেকে পাকিস্তান সফরে নেই ক্রিস গেইল, শেই হোপ, অ্যাশলি নার্স, দেবেন্দ্র বিশুরা।
১৩ সদস্যের দলে নতুন মুখ দুটি, দুই অলরাউন্ডার আন্দ্রে ম্যাককার্থি ও অডিয়ান স্মিথ। ফিরেছেন অভিজ্ঞ দিনেশ রামদিন।
পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার প্রক্রিয়া হিসেবে ওয়েস্ট ইন্ডিজকে এই সফরে রাজি করিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। করাচিতে ১, ২ ও ৩ এপ্রিল হবে টানা তিনটি ম্যাচ।
সফরের জন্য পিসিবির কাছ থেকে মোটা অঙ্কের অর্থ পাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। সেই অর্থ থেকেই আবার পাকিস্তান সফরে রাজি করতে ক্রিকেটারদের মোটা অঙ্কের টাকা দিচ্ছে ক্যারিবিয়ান বোর্ড। তিন ম্যাচের প্রতিটির জন্য প্রতি ক্রিকেটারকে দেওয়া হবে ২৫ হাজার ডলার করে।
গত বছর শ্রীলঙ্কাকেও পাকিস্তান সফরে নিয়েছিল পিসিবি। শীর্ষ ক্রিকেটারদের অনুপস্থিতিতে নেতৃত্বে দিয়েছিলেন থিসারা পেরেরা।
টি-টোয়েন্টির ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, আন্দ্রে ম্যাককার্থি, কিমো পল, ভিরাসামি পেরমল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, মারলন স্যামুয়েলস, অডিয়ান স্মিথ, চাডউইক ওয়াল্টন, কেসরিক উইলিয়ামস।