বুধবার, ২১ মার্চ, ২০১৮

আশা করি খালেদা জামিন লাভ করে নির্বাচনে অংশগ্রহণ করবেন: নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিজয়ের মাসেই নির্বাচন হবে। আশা করি খালেদা জিয়া যথাযথ আইনি প্রক্রিয়ায় জামিন লাভ করে নির্বাচনে অংশগ্রহণ করবেন। ২০১৪ সালের নির্বাচনের মতো এবার পালাবেন না।
বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, ‘আমরা রাজনৈতিক নিপীড়নে বিশ্বাস করি না। খালেদা জিয়াকে আমরা কেউ জেলে পাঠাইনি। দীর্ঘদিনের মামলা মোকাদ্দেমার পরেই তিনি কারাগারে আছেন। তার আইনজীবীদের ব্যর্থতার কারণে তিনি এতো দিন কারাগারে আছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বিএনপি খালেদা জিয়ার আইনজীবী হিসেবে বিদেশি আইনজীবী লর্ড কারলাইলকে ভাড়া করে এনেছেন উনি কে? উনি একাত্তরের ঘাতক মীর কাশেম আলী ও সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষপাতিত্ব করেছেন। একাত্তরের ঘাতকদের পক্ষে লবিস্ট করেছেন এ আইনজীবী নিজে। এমনকি পররাষ্ট্র মন্ত্রণালয়ে একাত্তরের ঘাতকদের বিচার বন্ধ করার জন্য তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন।
বিএনপি পন্থী সিনিয়র এক আইনজীবীর বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, তিনি বলেছেন বিদেশ থেকে আইনজীবী আনার কোনও প্রয়োজন ছিল না। এ বিচার প্রক্রিয়ার জন্য তারাই যথেষ্ঠ ছিলেন। কিন্তু বিএনপি নিজেরাই নিজেদের আইনজীবী বিশ্বাস করে না বলেই বিদেশ থেকে ভাড়া করে এনেছেন। মওদুদ আহমেদকে বহুরূপী লোক উল্লেখ করে তিনি বলেন, ‘মওদুদ আহমেদ জামায়াত ছাড়া সব দলই করেছেন। মওদুদ আহমেদের এখন অতিরিক্ত বিএনপি মনা খালেদা জিয়াও বিশ্বাস করেন না।’
আলোচনা সভায় উপস্থিত ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল, জবি ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুর রহমান মমিন, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজ, সাংগাঠনিক সম্পাদক ইব্রাহিম ফরাজি, নুরুল আফসার প্রমুখ।