বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮

২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ ও ক্যাশিয়ার এর বিরুদ্ধে

আজকাল রিপোর্ট:হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের সাবেক অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য এবং কলেজের ক্যাশিয়ার বাবুল মিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এক কোটি ৯১ লাখ এক হাজার ৮০৪ টাকা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়। 
মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন হবিগঞ্জ জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মলয় কুমার সাহা।বিজিত কুমার ভট্টাচার্য্য বর্তমানে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত রয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৯ সালের ২ এপ্রিল থেকে ২০১৫ সালের ৫ এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালনকালে অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য ও ক্যাশিয়ার বাবুল মিয়া পরস্পরের যোগসাজসে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন খাতের ফি বাবদ আদায়কৃত এক কোটি ৯১ লাখ এক হাজার ৮০৪ টাকা কলেজের সংশ্লিষ্ট খাতে ব্যয়, ব্যাংকে জমা, ভাউচার দাখিল না দাখিল করে নিজেরা আত্মসাৎ করে। দুদক তদন্ত করে এর সত্যতা পেয়েছে।
জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মলয় কুমার সাহা জানান, দুই আসামির যোগসাজসে কলেজের টাকা আত্মসাতের অভিযোগের ব্যাপারে দুদক তদন্ত করে। তদন্তে ওই অভিযোগের সত্যতা মেলে। এর প্রেক্ষিতে হবিগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়। মামলাটি রেকর্ডভুক্ত করা হয়েছে। 
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক জানান,কলেজের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের পক্ষ থেকে মামলা করা হয়েছে। রাত ১০টার দিকে মামলাটি রেকর্ড করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।