রবিবার, ৭ জানুয়ারী, ২০১৮

আ.লীগ-বিএনপি দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ ধ্বংস করছে

আজকাল রিপোর্ট:বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেছেন, দেশের সত্যিকার পরিবর্তনের জন্য বাম-গণতান্ত্রিক শক্তির উত্থানের বিকল্প নেই। আওয়ামী লীগ-বিএনপি দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে ধ্বংস করে চলেছে। তাই তাদের ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরের দরগা গেইটস্থ শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত সুধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেকুজ্জামান বলেন, স্বাধীনতার পর থেকে এরাই দেশ শাসন করছে। এরা নিজেদের ভাগ্যের পরিবর্তন সাধন করলেও দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন আনতে পারেনি। এরশাদের পতনের মধ্য দিয়ে সমাজে গণতন্ত্রায়নের যে সুযোগ জাতির সামনে এসেছিল তা এ দুই দল তাদের নেতাদের পারিবারিক ও দলীয় স্বার্থে বিসর্জন দিয়েছে।


দেশের সত্যিকার পরিবর্তনের জন্য বাম-গণতান্ত্রিক শক্তির উত্থানে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

বাসদের ৯ নম্বর জোনের আহ্বায়ক অ্যাডভোকেট মঈনুর রহমান মগনুর সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফরের পরিচালনায় সুধী সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, প্রবীণ রাজনীতিবীদ বীর মুক্তিয়োদ্ধা অ্যাডভোকেট মুজিবুর রহমান, অধ্যাপক ড. আবুল কাশেম, জাসদ সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদ, গণতন্ত্রী পার্টির জেলা সভাপতি আরিফ মিয়া, সিপিবি সিলেট জেলা সহসভাপতি ডা. বীরেন্দ্র চন্দ দেব, গণফোরাম মহানগর সভাপতি আনসার খান, সম্মিলিত নাট্য পরিষদের সাবেক সভাপতি সৈয়দ মনির হেলাল ও সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত গুপ্ত।

এর আগে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের ৯ নম্বর জোনের দুই দিনব্যাপী আঞ্চলিক শিক্ষা শিবির শুক্রবার বেলা ১১টা থেকে শুরু হয়।