রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮

শাবি শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন

আরাফ আহমদ, শাবি প্রতিনিধি:শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকবৃন্দ জয় লাভ করেছেন এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ভরাডুবি হয়েছে। নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকবৃন্দ আলাদা দুইটি প্যানেলে এবং বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকবৃন্দ একটি প্যানেলে অংশ করেছিল।


সমিতিতে সভাপতি নিবার্চিত হয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’র অধ্যাপক ড. সৈয়দ হাসানুজ্জামান এবং সাধারণ সম্পাদক নিবার্চিত হয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের অন্য অংশের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’র সহয়োগী অধ্যাপক ড. জহির উদ্দিন আহমেদ।

নিবার্চনে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকবৃন্দের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক পরিষদ’ কোন পদ পায়নি। সবকটি পদে জয় পেয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের দুই প্যানেল।

মোট ১১টি পদের বিপরীতে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। ভোট গণনা শেষে রাত ১২টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক মো. আনোয়ার হোসেন।

নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ পদে যথাক্রমে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’র অধ্যাপক ড. আমিনা পারভীন ও সহকারী অধ্যাপক ড. আসিফ ইকবাল, যুগ্ম সম্পাদক পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের সহকারী অধ্যাপক মো. গোলাম কিবরিয়া।

নির্বাচনে ৬টি সদস্য পদের ৪টিতে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের অধ্যাপক ড. তুলসী কুমার দাস, অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, মো. হাম্মাদুল হক, প্রভাষক বিশ্বপ্রিয় চক্রবর্তী জয়লাভ করেছেন।

এছাড়া অন্য দুটি সদস্য পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’র অধ্যাপক ড. কবির হোসেন, অধ্যাপক ড. আখতারুল ইসলাম জয়লাভ করেছেন।