মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০১৮

গুলাপগঞ্জের জাবের ফ্রান্সে গুলিবিদ্ধ

মোহাম্মদ আব্দুল মুহিব: ফ্রান্সের রাজধানী প্যারিসের নিকটবর্তী সার্সেল গারের পাশে জাবের নামের একজন বাঙ্গালী গুলিবিদ্ধ হয়েছেন।জানা যায় ,প্রতিদিনের মত গতকাল সোমবার জীবিকার তাগিদে মুহাম্মদ জাবের আহমদ বের হয়েছিলেন ব্যবসা করার জন্য। 
জাবের আহমদ যখন সার্সেল গারে ব্যবসা করছিলেন তখন হঠাৎ একদল আফ্রিকান সন্ত্রাসী তার উপর গুলি চালায়। তখন ছিল সকাল প্রায় ৮ ঘটিকা। সন্ত্রাসীদের গুলি তার বুকে ও শরীরের বিভিন্ন স্থানে লাগে।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও এম্বুলেন্স আসে প্রাথমিক চেকাপের পর এম্বুলেন্স তাকে গনেশ হসপিটালে নিয়ে যায়। হসপিটাল কতৃপক্ষ চিকিৎসা শেষে বিশ্রামের জন্য বাসায় থাকার পরামর্শ দিয়েছেন।

ঊল্লেখ্য যে গত বছর ০৯-০৩-২০১৭ইং তারিখে প্রথম সন্ত্রাসীরা গুলি করে গরুত্বর আহত করেছিল রুহুল আমিনকে এই গার সার্সেল এলাকায়। জাবেরর বাড়ি সিলেট এর গোলাপগঞ্জ ।

ফ্রান্সের প্রবাসী বাঙ্গালীরা ঊক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন এবং আহত জাবেরর সুস্থতা কামনা করেছেন। এ বিষয়ে প্যারিস বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়েছে এবং অল ইঊরোপিয়ান প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবুতাহির জানান শীঘ্রই শান্তিপুর্ণ প্রতিবাদ করা হবে, যেমনটি পূর্বে আমরা এক গুলিবিদ্ধ বাঙ্গালীর জন্য আন্দোলন করেছিলাম।