বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭

বুরহানউদ্দিন সড়কে অবৈধ বালুর ব্যবসা, প্রশাসন কোথায়?

সৈয়দ রাসেল আহমদ: সিলেট শাহপরাণ ও গোলাপগঞ্জ থানাধীন গাযী বোরহান উদ্দিন সড়কের পাশে বিভিন্ন জায়গায় সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তলণ করে রাস্তার পাশে জমা রেখে ব্যবসা করে যাচ্ছে কিছু অবৈধ বালু ব্যবসায়ী।রাস্তার পাশে বালু রাখায় পরিবেশের ব্যাপক ক্ষয় ক্ষতি হচ্ছে।এভাবে রাস্তার পাশে বালু জমা রাখায় পথচারীদের নানান দূর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে স্কুলের কোমলমতি শিশুদের উপর এর প্রভাব পড়ছে।বিভিন্ন শারিরিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের।
সরেজমিনে বোরহান উদ্দিন সড়কের মুক্তির চক,মুরাদপুর,পিরেরচক,নলুয়া,কান্দিগ্রাম ,তুরুকভাগ এলাকায় গিয়ে দেখা যায় অবাধে চলছে বালু ও অবৈধ মাটি উত্তলণের ব্যাবসা।বিভিন্ন জায়গায় রাস্তার পাশে বালু ভড়াট করে ব্যাবসা চালিয়ে যাচ্ছে তারা। এতে সাধারণ মানুষের মনে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে।

জানা যায় এক শ্রেণীর অসাধু সিন্ডিকেট সুরমা নদী থেকে বালু উত্তলণ করে সড়কের পাশে বিভিন্ন জায়গায় বালু জমা করে বিক্রি করে যাচ্ছে। ছোট রাস্তায় বড় বড় ট্রাক দিয়ে পরিবহন করছে। কাছেই শাহপরান(র.) থানা,কিন্তু তাদের পক্ষ থেকে কোন ব্যবস্থা না নেয়ায় সাধারণ মানুষ চরম দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন।

এ বিষয়ে শাহপরাণ থানায় যোগাযোগ করা হলে কেউ ফোন রিসিভ করেন নি।