মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭

পৃথক অভিযান চালিয়ে ওয়ারেন্টভূক্ত ২ আসামীসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

স্টাফ রিপোর্টঃ২৯ অক্টোবর সিলেটের জৈন্তাপুর থানার হরিপুর বাজার থেকে বিভিন্ন মামলায় ১ বছর ১১ মাসের বিনাশ্রম কারাদন্ড ও অনাদায়ে ৬,৬০,০০০ টাকা জরিমানার সাজাপ্রাপ্ত পলাতক ওয়ারেন্টভূক্ত আসামী জৈন্তাপুরের হরিপুর গ্রামের সোনা মিয়ার ছেলে আবুল কালামকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব। তাকে জৈন্তাপুর  থানায়  হস্তান্তর করা  হয়েছে।
একই দিন বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চৌহাট্টা পয়েন্ট থেকে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভূক্ত আম্বরখানা কাজি জালাল উদ্দিন ২৬ নম্বর বাসার মৃত মতি মিয়ার ছেলে ইকবাল মিয়া দিপককে (৪৫) গ্রেফতার করে র‌্যাব। তাকে কোতোয়ালী থানায়  হস্তান্তর  করা  হয়েছে।



এদিকে গত ২৮ অক্টোবার আরো একজনকে গ্রেফতার করে র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে সিলেটের বিশ^নাথ থানার নতুন বাজার রামপাশা রোডে দিদার শপিং সিটি এর সামনে থেকে “বেলাল রাজা ট্রাভেলস্” এর মালিককে আটক করে র‌্যাব-৯। সে বিশ্বনাথের মিরের চর গ্রামের মৃত চমক আলীর ছেলে বেলাল রাজা (৩৩)।

সে বিভিন্ন দেশে অবৈধ উপায়ে লোক পাঠানোর কথা বলে প্রতারণামূলকভাবে নিরীহ লোকজনের কাছ থেকে নগদ অর্থ হাতিয়ে নিত বলে জানিয়েছে র‌্যাব। গত ৪ অক্টোবর জেড এয়ার ওয়েছ মুম্বাই বিমান, ফ্লাইট নম্বর ৯ডব্লিউ ০২৭৬ এর মাধ্যমে বেলারুস পাঠানোর কথা বলে ৩ জনকে প্রতারণামূলকভাবে শ্রীলঙ্কায় প্রেরণ করে। কলোম্ব বিমান বন্দরে ডিউটিরত ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেলারুসের ভিসা এবং টিকেট না থাকায় আটক করে পুলিশ হেফাজতে নেয়। পরে তাদেরকে দুদিন পর বাংলাদেশে ফেরত পাঠানো হয়। তাকে বিশ^নাথ থানায় হস্তান্তর করা হয়েছে।
গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানিয়েছেন র‌্যাব-৯।