শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৭

মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে শিবগঞ্জে বিক্ষোভ মিছিল

সোহেল আহমেদ: এডভোকেট সামসুজ্জামান জামানের আহবানে তৌহিদী জনতার আয়জনে মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবীতে এক বিক্ষোভ মিছিল শুক্রবার বাদ জুম্মা সিলেট নগরীর গোলাপ বাগ বোরহান বাগ জামে মসজিদের সামন থেকে বের হয়।
মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শিবগঞ্জ  পয়েন্টে গিয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
মহানগর ছাত্রদল নেতা মোঃ মুহিবুল মজিদ চৌঃ মুহিব এর সভাপতিত্বে ও পরিচালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ উপস্থিত ছিলেন গোলাপ বাগ হাফিজিয়া করিমিয়া মহিলা মাদ্রসার বিশিষ্ট শিক্ষক প্রিন্সিপাল মাওঃ আব্দুর রহমান,হযরত মাওঃ হাফিয হুসাইন সাহেব।

এছাড়াও বিভিন্ন মসজিদ থেকে অসংখ্য মুসল্লি বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করেন। পথসভায় বক্তারা মায়ানমারে মুসলিম শিশু, নারী-পুরুষ, বৃদ্ধ মানুষ গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আখাইনে মুসলিম গণহত্যা সভ্য জগতের কোন মানুষ মেনে নিতে পারে না। অনতিবিলম্বে মুসলিম গণহত্যা বন্ধ করা না হলে মুসলিম তৌহিদী জনতা, যুব সমাজ ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। বক্তারা জাতিসংঘ, ওআইসি ও ইউরোপী ইউনিয়নকে মায়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোড়ালো ভূমিকা রাখার এবং বাংলাদেশ সরকারের প্রতি সীমান্ত খুলে দেয়ার আহবান জানান।
এসময় আরও উপস্থিত ছিলেন গোলাপবাগ,বুরহানবাগ,সবুজবাগ এলাকার গন্যমান্য মুরব্বিয়ান সহ নিজাম উদ্দিন,আফজাল আহমেদ,জালাল মীর,এনামুল, খান,রিদয় আহমেদ,জুলহাস হোসাইন,ফরহাদ আল মামুন চৌঃ,সাদিক আহমেদ,লিমন আহমেদ,সৈয়দ লায়েক আহমেদ,সুহেল আহমেদ,মাজিদ আহমেদ,রফিক মিয়া,রুবেল আহমদ,ইমাদ হাসান,প্রান্ত,রিপন,নাইম,সুহেল,
সাগর,লিমন প্রমুখ