রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

শ্রীমঙ্গলে বিজিবি’র হরিণছড়া বিওপি’র নতুন ব্যারাক উদ্বোধন

আজকাল রিপোর্ট:মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫৫ বিজিবি’র হরিণছড়া বিওপি’র নতুন ব্যারাক উদ্বোধন করা হয়েছে। হরিণছড়া বিওপি’তে দীর্ঘদিন ধরে সৈনিকদের মানসম্মত কোনও ব্যারাক না থাকায় তাদের বাসযোগ্য ভবন নির্মাণ করা হয়।
বৃহস্পতিবার দুপুরে (২১ সেপ্টেম্বর) হরিণছড়া বিওপি’র নতুন ব্যারাকের উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গলের সেক্টর কমান্ডার কর্নেল মো. আশরাফুল ইসলাম। এসময় ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী, ও উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মঈন উদ্দিন।


এসময় কর্নেল মো. আশরাফুল ইসলাম বলেন, ‘এই বিওপি আগেও ছিল। যা আজ হতে ৪৬ বিজিবি থেকে ৫৫ বিজিবির আওতায় এলো।’  স্থানীয়দের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যখন সোর্স নিয়োগ করতে হয় তখনই আমরা বুঝি যে জনগণের সেরকম আগ্রহ নাই। কিন্তু বিওপি কাছাকাছি আসা মানে জনগনের কাছাকাছি আসা। এই সুযোগটাকে কাজে লাগিয়ে আপনারা বিভিন্ন তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবেন।
বিজিবি সেক্টর কমান্ডার আরও বলেন, ‘স্বল্প লোকবল নিয়ে এই বিস্তৃত এলাকার বিভিন্ন অপরাধের তথ্য জানা অসম্ভব না তবে কঠিন। এজন্য এলাকার সীমান্ত রক্ষা, মাদক চোরাচালান ও বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয় জনসাধারণের সহায়তা প্রয়োজন।’ উদ্বোধনী অনুষ্ঠানের আগে বিওপি চত্বরে সাংবাদিকদের নিয়ে পাঁটটি ফলদ ও বনজ গাছের চারা রোপণ করেন বিজিবি সেক্টর কমান্ডার