শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৭

শিবগঞ্জে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টঃ নগরীর শিবগঞ্জের সাদিপুর এলাকায় আধিপত্যের জের ধরে ছাত্রলীগ কর্মী জাকারিয়া মোহাম্মদ মাসুমকে হত্যাকাণ্ডের ঘটনায় এমসি কলেজ ছাত্রলীগ নেতা টিটু চৌধুরীসহ ১০ জনের নামে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাতে শাহপরান থানায় মামলাটি (মামলা নম্বর ৬) দায়ের করেন নিহতের মা আছিয়া বেগম। সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 
ওসি বলেন, ‘মামলা দায়েরের পর থেকে আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ।’
আসামিরা হলো- এমসি কলেজ ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী (৩২), রাজন দেব (২৮), মুকিত আহমদ (২৬), আছাদ আহমদ (২৩), টিটু (২৪), মো. জাকির হোসেন (২০), অয়ন তালুকদার শিশির (২০), গৌতম (২২), শাকিল হোসেন শাহীন (২১) ও জুয়েল আহমদ (১৯)।
বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরের শিবগঞ্জ সাদিপুর এলাকায় জাকারিয়া মো. মাসুমকে ছুরিকাঘাত করে হত্যা করে টিলাগড়ের ছাত্রলীগ কর্মীরা। এ ঘটনার পর ছাত্রলীগ নেতা টিটু চৌধুরী ও তার অনুসারীদের বিরুদ্ধে অভিযোগ করে আসছে নিহত মাসুমের পরিবার।

নিহত মাসুমের ব্যাপারে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান বলেন, ‘মাসুম যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামানের অনুসারী। সে স্থানীয় ছাত্রলীগ কর্মী।’
মাসুম হত্যার দায়ে অভিযুক্ত টিটু চৌধুরীর ব্যাপারে জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার আলম সামাদ বলেন, ‘টিটু চৌধুরী ছাত্রলীগের কোনও পদে নাই। তবে সে এমসি কলেজের ছাত্রলীগ নেতা। সেখানে অনেকদিন থেকেই ছাত্রলীগের কোনও কমিটি হয় না।’  
টিটু চৌধুরী এমসি কলেজের ডিগ্রি পাস কোর্সের (প্রাইভেট) ছাত্র বলে নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ।
উল্লেখ্য, এবছরের জুলাই মাসে সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের ছাত্রাবাস ভাঙচুরের ঘটনায় আদালতের নির্দেশে সিলেট মহানগর পুলিশের শাহপরান থানায় টিটু চৌধুরীসহ ১০জনকে আসামি করে (১৭ জুলাই) দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন কলেজের অধ্যক্ষ।