বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ফ্রান্সে বাংলাদেশী খ্রিস্টান এসোসিয়েশনের আনন্দ ভ্রমন

 দেলওয়ার হোসেন সেলিম, ফ্রান্সঃ  ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজে বাংলাদেশী প্রবাসী খ্রিস্টান এসোসিয়েশন - এর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক সমুদ্র দর্শন ও আনন্দ ভ্রমণ। রবিবার (২০ শে আগষ্ট ২০১৭) সকাল সোয়া ৯টায় জেমস পিন্টু এর প্রার্থনার মাধ্যমে এ আনন্দ ভ্রমণ শুরু হয়। নয়নাভিরাম সৌন্দর্যে ভরপুর ভালরাস সমুদ্র সৈকতে এবারের অনুষ্ঠান আয়োজন করা হয়। খ্রিস্টান ধর্মের অনুুুসারী এসোসিয়েশনের কর্তৃপক্ষ তাদের এই বছরের অনুুুষ্ঠানের নাম দেন " সমুদ্র বিলাসে আমরা, বালুচরে ভোজন - ২০১৭। "
সমুদ্র সৈকতের উদ্দেশ্যে ভ্রমণ চলাকালে সদস্যরা গান, কৌতুক, ছড়া গান , কবিতা আবৃত্তি করে সকলকে উৎফুল্ল করে রাখেন। প্রায় ২ ঘন্টা পর গন্তব্যে পৌঁছে শুরু হয় নানান সাংস্কৃতিক অনুষ্ঠান, খাবার দাবার ও ফটো সেশন। সংগঠনের অর্ধ শতাধিক কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যগণ আনন্দময় এই অনুষ্ঠানমালায় অংশগ্রহণ করেন।
এসময় বক্তব্য রাখেন এসোসিয়েশনের সভাপতি জনাব ডমিনিক যোষেফ কস্তা, সাধারন সম্পাদক মার্ক রায়, উপদেষ্টা জেরম বুলবুল গমেজ,ক্যান্টন কস্তা, শম্পা রোজারিও, ভিক্টর শেখর রোজারিও, চার্লস ডিকেন বিশ্বাস, প্রশান্ত ক্রুশ, বিনয় লিনু্জ গমেজ, গমেজ প্রিন্স আগুস্তিন, সনি কোস্তা, লিওনার্দো রোজারিও সহ অন্যরা। 
বক্তারা উল্লেখ করেন, নিজের মাঝে আন্তরিকতা বৃদ্ধির জন্য এ ধরনের সামাজিক অনুষ্ঠান আরও বেশী করা উচিত। অনুষ্ঠানে লটারীর ড্র এবং বিভিন্ন প্রতিযোগীতামূলক খেলাধুলা ও পুরস্কার বিতারণ করা হয়। 
পরিশেষে সভাপতি জনাব ডমিনিক যোষেফ কস্তা সকলের মঙ্গল ও ভ্রাতৃত্ব বন্ধন দৃঢ় করার এই ধরনের আয়োজন ও সুযোগ সৃষ্টি করার জন্য তিনি এসোসিয়েশনের সকল সদস্য ,সদস্যা সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।