শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭

মিষ্টির খালি প্যাকেটের ওজন ২৭৪ গ্রাম !

আজকাল ডেস্কঃ ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে এক কেজি মিষ্টি সরবরাহের খালি প্যাকেটের সর্বোচ্চ ওজন ২৭৪ গ্রাম পর্যন্ত পাওয়া গেছে। এমন ছয় প্রতিষ্ঠানসহ মোট ১০ প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
০২ আগষ্ট বুধবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ময়মনসিংহ জেলার সহকারী পরিচালক মো. শাহ আলমের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। সহকারী পরিচালক মোঃ শাহ আলম বলেন, 'ফুলবাড়িয়া উপজেলার আপ্যায়ন মিষ্টান্ন ভাণ্ডার ও মা মিষ্টান্ন ভাণ্ডারকে ২৫ হাজার টাকা করে, রোম-৩, এরশাদ কনফেকশনারী, আট হাজার করে এবং রনি মিষ্টান্ন ভাণ্ডারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে খালি প্যাকেট গুলোর উপর ট্রাক চালিয়ে ধ্বংস করা হয়।'

এ ছাড়াও ভাই ভাই আইসক্রীমকে ১০ হাজার, বেকারীকে ১৫ হাজার, ফুলবাড়িয়া মেডিসিন কর্ণারকে পাঁচ হাজার, সততা মিষ্টান্ন ভাণ্ডারকে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়। এই সময় বিপুল পরিমাণ হাইড্রোজ মিশ্রিত জিলাপী, খাবারের অনুপযোগী রং মিশ্রিত রুটি ধংস করা হয়। পরে জনসাধারণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয় বলেও জানান তিনি।