বুধবার, ৯ আগস্ট, ২০১৭

চৌহাট্টায় ছাত্রলীগের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টঃ নগরীর সোবহানীঘাটে সন্ত্রাসী হামলায় দুই ছাত্রলীগ কর্মী আহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে নগরীর চৌহাট্টা পয়েন্টে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার বিকেল সাড়ে চারটার দিকে আম্বরখানা থেকে মিছিল নিয়ে তারা চৌহাট্টা পয়েন্টে এসে অবস্থান নেন। ‘শিবির’ নেতাকর্মীদের গ্রেফতারের দাবিতে মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাসিত রুম্মান ও সাধারণ সম্পাদক আব্দুল আলিম তুষারের নেতৃত্বে চৌহাট্টা পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শতাধিক নেতা-কর্মী। অবরোধের কারণে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। সড়কের দুই দিকে আটকা পড়ে অসংখ্য যানবাহন। বিকেল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের অবরোধ চলছে।সোমবার বেলা ১টার দিকে ২ টি মোটর সাইকেলে এসে হেলমেট পরিহিত চার যুবক ছাত্রলীগের ওই দুই কর্মীর ওপর প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। তারা কুপিয়ে শাহীনের শরীর থেকে তার ডান হাত বিচ্ছিন্ন করে ফেলে। এছাড়া, তার বাম হাতের একাধিক স্থান ও দুই পায়ের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করে। শাহিনকে ঢাকার পিজি হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া, ছাত্রলীগ কর্মী আবুল কালাম আসিফের ডান পায়ের গোড়ালিসহ হাত ও পায়ের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। আসিফকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে ছাত্রলীগ সূত্র জানিয়েছে।
আহত দু’জনই মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার গ্রুপের কর্মী। ছাত্রলীগের দাবি, শিবির এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার পর মেডিকেল এলাকায় বিক্ষোভ করেছে ছাত্রলীগ। তবে, শিবিরের পক্ষ থেকে বিষয়টি নাকচ করে দেয়া হয়েছে।