বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭

সিলেট "শেখ রাসেল" মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন

স্পোর্টস ডেস্ক:: অবশেষে আনুষ্ঠানিক ভাবে সিলেটে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। প্রায় মাস তিনেক পূর্বে সিলেট সদর উপজেলার শাহী ঈদগাহ মাঠে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের কাজ শুরু হয়।
২ আগস্ট বুধবার আনুষ্ঠানিক ভাবে সেই নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। প্রায় ৪২ লাখ টাকা ব্যায়ে সদর উপজেলার এই খেলার মাঠকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে রূপান্তর করা হচ্ছে। জাতীয় ক্রীড়া পরিষদ এই কাজে অর্থায়ন করছে। এখানে দু’টি প্যাভালিয়ান ও একটি গ্যালারীসহ মাঠে উন্নয়ন মূলক কাজ করা হবে। সিলেট সদর উপজেলা পরিষদের অধীনে থাকা শাহী ঈদগাহ মাঠকে মিনি স্টেডিয়ামে রূপান্তর করছে জাতীয় ক্রীড়া পরিষদ। বিভিন্ন কারণে খেলার বদলে অন্য কাজে ব্যবহৃত এই মাঠটিতে এবার গড়ে উঠছে নতুন স্টেডিয়াম। মিনি এই স্টেডিয়াম চাহিদা মেটাবে ক্রীড়া প্রেমিদের।

সদর উপজেলা মাঠটির নাম করণ হবে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। মাঠের জন্য এবং খেলোয়াড় ও আশপাশের বাসিন্দাদের জন্য মাঠের পাশে থাকা বক্ষব্যাধি হাসপাতালও সারিয়ে নেওয়ার উদ্যােগ নিচ্ছে সরকার।
জাতীয় ক্রীড়া পরিষদ সদর উপজেলা মাঠে এরই মধ্যে মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছে। টেন্ডারের মাধ্যমে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে মিনি স্টেডিয়ামের কার্যাদেশ।
এরই মধ্যে মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য জাতীয় ক্রীড়া পরিষদ ৪২ লাখ টাকা বরাদ্ধ দিয়েছে। এই টাকায় মাঠে দু’টি উন্নত মানের ড্রেসিং রুম, ফুটবলের জন্য দু’টি গোলপোস্ট এবং কিছু সংখ্যক গ্যালারী নির্মাণ করা হবে।
বুধবার নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় পিপি অ্যাডভোকেট শাহ মো. মোশাহিদ আলী, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম, সাংবাদিক আব্দুল মালিক জাকা
উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগ নেতা নজমুল ইসলাম ইয়াহিয়া, আকবর হোসেন সেলিম, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধা মন্তান কমান্ডের আহবায়ক আমিনুর রহমান পাপ্পু, প্রবাসী গোলাম কিবরিয়া চৌধুরী, ফজলুল হক, এনামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের প্রকৌশলী মো, রফিকুল ইসলাম, মোস্তাক আহমদ, আবুল কালাম আজাদ মুকুল, আব্দুল আহাদ, কিবরীয়া আহমদ, রুহেল আহমদ, মো. আব্দুল, সাদেক আহমদ, আব্দুল কাইয়ুম শেখ, পাপলু আহমদ, শাহীন আহমেদ, সুমেত আহমদ, সোহাগ আহমদ, পলিন আহমদ, রুবেল আহমদ, সুমন আহম, রোসেল আহমদ প্রমূখ।