মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭

লন্ডন যেতে বাধা নেই ইলিয়াসপত্নীর-হাইকোর্ট

স্টাফ রিপোর্ট: বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনাকে লন্ডন যেতে বাধা না দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বড় ছেলে আব্রার ইলিয়াসের স্নাতক সমাপনীর অনুষ্ঠানে যোগ দিতে লন্ডন যেতে বাধা দেয়ায় রিট দায়ের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুকের হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন।

লুনার আইনজীবী সগির হোসেন লিয়ন  বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনাকে রবিবার (৯ জুলাই) সকাল ১০টায় লন্ডন যাওয়ার পথে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠায় ইমিগ্রেশন পুলিশ। এর বিরুদ্ধে সোমবার (১০ জুলাই) হাইকোর্টে রিট দায়ের করেন তিনি।

বিমানবন্দরে আটকের বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা লুনা বলেন, ‘রবিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ২ সন্তানকে নিয়ে লন্ডনে যাওয়ার কথা ছিল। কিন্তু শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে দেড় ঘণ্টা আমাকে বসিয়ে রেখে বলা হয়, আপনি যেতে পারবেন না, আপনার ছেলে-মেয়েরা যেতে পারবে।


এই পরিস্থিতিতে মেয়ে সাইয়ারা নাওয়াল ও ছেলে লাবিব সারারকে নিয়ে বাসায় ফিরে যাওয়ার কথা জানান লুনা। তিনি জানান, তার বড় ছেলে আব্রার ইলিয়াস এবার ব্রিস্টলের ইউনিভার্সিটি অব ওয়েস্ট অব ইংল্যান্ড থেকে স্নাতক শেষ করেছে। অভিভাবক হিসেবে আগামী সপ্তাহে ওই অনুষ্ঠানে যোগ দিতেই যুক্তরাজ্যে যাচ্ছিলেন তিনি।

সিলেটের সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল থেকে নিখোঁজ। বিএনপির অভিযোগ, সরকার তাকে ‘গুম’ করেছে। তবে বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে সরকার। ইলিয়াস বিএনপির গত কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। সিলেট জেলা কমিটির সভাপতিও ছিলেন তিনি।