শনিবার, ১৫ জুলাই, ২০১৭

লন্ডনে গোলাপগঞ্জের যুবকের ওপর এসিড নিক্ষেপ

আজকাল ডেস্ক:পূর্ব লন্ডনে মোটরসাইকেল চালানোর সময় সিলেটের এক যুবক(জাবেদ হোসেন )এসিড আক্রান্তের শিকার হয়েছেন। একটি কারে থাকা কালো মুখোশ পরিহিত এক কিশোর জাবেদকে লক্ষ্য করে এসিড ছোড়ে। এতে তার মুখ ঝলসে যায়।

ইস্ট  লন্ডনের হেকনী রোডে এই ঘটনা ঘটে। বাংলা স্টেটমেন্টসহ লন্ডনের বেশ কয়েকটি বাংলা পত্রিকা সূত্রে এই খবর জানা গেছে।

বেশ কিছুদিন ধরেই ইংল্যান্ডের রাস্তাঘাটে ভিন্ন মত ও বর্ণের মানুষের ওপর কে বা কারা এসিড ছুড়ে মারছে। হেইট ক্রাইম নামে এই হামলায় বেশি টার্গেট মুসলিমরা। ইংল্যান্ডসহ বেশ কয়েকটি দেশে প্রায়ই খবরের শিরোনামে আসছে ‘হেইট ক্রাইম’।



এসেক্সের হয়ে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে স্ত্রী-সন্তানসহ এই হামলার শিকার হয়েছিলেন বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবাল। কিন্তু দৌড়ে পালিয়ে যাওয়ায় বেঁচে যাওয়ার পর তিনি ইংল্যান্ড ছেড়ে চলে আসেন। সর্বশেষ সেই আতঙ্কের শব্দে যুক্ত হলো বাংলাদেশি জাবেদের নাম।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, যে গাড়িটি থেকে জাবেদকে লক্ষ্য এসিড ছোড়া হয় তাতে কালো মুখোশ পরিহিত একজন শ্বেতাঙ্গ ও দুইজন কৃঞ্চাঙ্গ ছিলেন। এসিড নিক্ষেপের পরপরই তারা সেখান থেকে দ্রুত সটকে পড়েন। এসিড নিক্ষেপের পর ঘটনাস্থলে উপস্থিত পথচারীরা পুলিশ ও অ্যাম্বুলেন্সকে খবর দিলে তারা জাবেদকে রয়েল হাসপাতালে নিয়ে যান।

এদিকে খবর পেয়ে হাসপাতালে ছুটে যান জাবেদের শুভাকাঙ্ক্ষী যুক্তরাজ্যের কমিউনিটি ব্যক্তিত্ব সোহালেহীন করিম চৌধুরী, দেওয়ান আব্দুল বাছিত ও বাবর চৌধুরী। তারা জাবেদ হোসেনকে সান্ত্বনা দেন।

উল্লেখ্য জাবেদ আহমদ গোলাপগঞ্জ উপজেলার ২নং সদর ইউনিয়নের চৌঘরী মাজর টিকর গ্রামের মাহতাব উদ্দিনের বড় ছেলে।