রবিবার, ২৩ জুলাই, ২০১৭

বিপিএল ভেন্যুর নিশ্চয়তা পেলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

আজকাল প্রতিবেদন:  অবশেষে সিলেটেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের পঞ্চম আসরের আয়োজন হচ্ছে। দেশের তিনটি ভেন্যুতেই এবারের বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়ছে বিপিএল গর্ভনিং কাউন্সিল তিনটি ভেন্যুর একটি হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। অন্য দুটি হলো হোম অব ক্রিকেট মিরপুর এবং চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়াম।বিপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা  বিষয়টি নিশ্চিত করেছেন।শনিবার দুপুরে মুঠোফোনে তিনি  সিলেটকে ভেন্যু নির্বাচন করা হয়েছে জানিয়ে বলেন, বিপিএলের বেশ কয়েকটি ম্যাচ সিলেটে আয়োজন হবে। এবার আর অপেক্ষা করতে হবে না সিলেটের মানুষকে।


বিপিএলে সিলেট ভেন্যু করা নিয়ে বেশ কয়েক দিন থেকেই আলোচনা হচ্ছে। আবাসিক জঠীলতায়শেষ পর্যন্ত ভেন্যুর দৌড়ে সিলেট টিকবে কিনা তা নিয়ে দেখা দিয়ে ছিলো শঙ্কা। কারণ এক সঙ্গে একাধিক দল সিলেটে থাকার জন্য ভালো মানের তেমন হোটেল নেই।
তবে আবাসনসমস্যাকে গুরুত্ব দিচ্ছেন না আয়োজকরা। প্রয়োজনে অল্প পরিসরে হলেও এবারের বিপিএলকে সিলেটে নিয়ে আসতে চান তারা। সম্প্রতি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ঘুরেও গেছেন বিসিবির পর্যবেক্ষকরা।
এদিকে বিপিএল আয়োজনের জন্য সব প্রস্তুুতি সম্পন্ন করেছে সিলেট। উন্নত মানের আউট ফিল্ডের পাশাপাশি বেড়েছে আসন সংখ্যাও। প্রায় ১৯ হাজারের মত দর্শক মাঠে বসে খেলা উপভোগ করতে পারবেন।
সিলেট বিভাগীয় ক্রিকেট কমিটির সম্পাদক ফরহাদ কোরেশী  বলেন, বিপিএলের জন্য সম্পূর্ণ প্রস্তুুত সিলেট। আসন সংখ্যা বাড়ায় ১৮ থেকে ১৯ হাজার দর্শক মাঠে এসে খেলা দেখতে পারবেন জানিয়ে এই ক্রীড়া সংগঠক বলেন, কিছু কিছু সীমাবদ্ধতা আছে। গ্রীণ গ্যালারী সুরক্ষা ও নিরাপত্তার জন্য সেখানে বেশি দর্শককে প্রবেশ করতে দেওয়া হয়তো যাবে না। তবে আগের চেয়ে বেশি দর্শক মাঠে বসে খেলা দেখবেন।