বুধবার, ১২ জুলাই, ২০১৭

সুনামগঞ্জ- ৩ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হচ্ছেন যারা

আজকাল ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ- আসনে বিএনপি প্রার্থী নিয়ে শুরু হয়েছে জল্পনা কল্পনা, জাতীয় সংসদের গুরুত্বপুর্ন একটি সংসদীয় অাসন হচ্ছে, সুনামগঞ্জ- ৩ । স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী জাতীয় নেতা মরহুম অাব্দুস সামাদ অাজাদ এ অাসন থেকে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জাতিয়পাটি থেকে নির্বাচন করে এ অাসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে, জাতিয়পাটির অামলে সরকারের মাননীয় অর্থ প্রতিমন্ত্রী হন ফারুক রশীদ চৌধুরী। বর্তমান সরকারের মাননীয় অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান তিনিও এ অাসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে অর্থ প্রতিমন্ত্রী হয়েছেন। জাতীয় সংসদের গুরুত্বপুর্ন একটি সংসদীয় অাসন সুনামগঞ্জ- ৩ । বাংলাদেশের রাজনৈতিক বড় দুই দল অাওয়ামীলীগ বা বিএনপির জন্য এ অাসটি গুরুত্ববহ ।

এ অাসনে বিএনপির সম্ভাব্য প্রার্থীর তালিকায় একাধিক প্রার্থীর নাম রয়েছে, যারা কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী নির্বাচনী মাঠে পড়ে আছেন। তাদের সবারই দাবি নির্বাচনে তারা দলীয় মনোনয়ন পাবেন।


সুনামগঞ্জ- ৩ আসনে দেশ-বিদেশে একাধিক সম্ভাব্য প্রার্থী রয়েছেন। প্রার্থীরা বিভিন্ন দিবসে ফেইসবুকে, হোয়াটসঅ্যাপে, মোবাইলে এসেমেসের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েও যোগাযোগ রাখছেন নেতা-কর্মী ও পরিচিতিজনদের সাথে।


বেগম জিয়া ও বিএনপির কেন্দ্রিয় নেতৃবৃন্দের কাছে সুনামগঞ্জ-৩ অাসনের নেতাকর্মীদের প্রাণের দাবি, জগন্নাথপুর- দক্ষিণ সুনামগঞ্জ-৩ অাসন বাংলাদেশ জাতিয়তাবাদী দল বিএনপির ঘাটি, এ অাসনে জাতিয়তাবাদী দল বিএনপি পরিবারের যে কোন একজনকে ধানের শীর্ষ দিলে এ অাসন উদ্ধার হবে। বিএনপির প্রার্থী ছাড়া অন্য কোন প্রার্থী দিলে এ অাসন জোটের হাত ছাড়া হবে।



বিএনপির নেতা কর্মীরা, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে অনুরুধ করে বলেন, বিএনপি পরিবারের যে কোন একজন কে ধানের শীর্ষ দিয়ে, সুনামগঞ্জ ৩ অাসনে বিএনপিকে রক্ষা করুন।


সুনামগঞ্জ- ৩ অাসনের সম্ভাব্য প্রার্থীদের সাথে অালাপকালে তাদের দাবি, দীর্ঘদিন ধরেই নির্বাচনী এলাকায় মাঠে থাকায় জনগণের সঙ্গে সম্পর্কের তৈরি হয়েছে।


সম্ভাব্য এক প্রার্থীর সাথে অালাপকালে তিনি বলেনগণসংযোগ, প্রচারণা চলছে, মাঠে অাছি মাঠে থাকব। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এবারের নির্বাচনে সকল প্রার্থীদের এক দাবিবিএনপি পরিবারের প্রার্থী চাই।


সুনামগঞ্জ-৩ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠে-ময়দানে রয়েছেন ও যাদের নাম দলের নেতা কর্মীদের মুখে মুখে শুনা যাচ্ছে তারা হলেন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লে. কর্নেল (অব.) সৈয়দ আলী আহমদ, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম অাহমদ, জেলা বিএনপির সহ-সভাপতি অানছার উদ্দিন, সহসভাপতি ফারুক আহমদ, জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি অাবু হোরায়রা সাদ মাষ্টার, জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট মল্লিক মঈন উদ্দিন সুহেলমুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি এম এ মালেক খানযুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা এম এ কাহার।


এ দিকে যুবদল নেতা হাজি সুহেল আহমদ খাঁন টুনু উপজেলা নির্বাচনের পর ফেইসবুকে ট্যাটাসে এডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরীকে আগামী নির্বাচনে চ্যালেঞ্জ দিয়ে আলোচনায় এসেছেন। হাজি সোহেল অাহমদ খান টুনু চ্যালেঞ্জ অব্যাহত রেখেখালেদা জিয়াসহ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছেএডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরীর কাছ থেকে বিএনপিকে রক্ষার জন্য খোলা চিঠি দিয়েদলিয় নেতাকর্মীদের কাছে একটা গ্রহনযোগ্যতা অর্জন করেদলের বিভিন্ন কর্মসূচিতে সক্রিয়ে রয়েছেন। এ ক্ষেত্রে হাজি সুহেল আহমদ খান টুনুর ময়দানি সময় দানে দলের সক্রিয় অনেক কর্মীরাও আগামী নির্বাচনে তাহাকে প্রার্থী চান।