বুধবার, ৫ জুলাই, ২০১৭

বন্দর থেকে সরিয়ে নেয়া হচ্ছে ওভার ব্রিজ " স্থানান্তর হবে হুমায়ূন রশিদ চত্বরে

নিজস্ব প্রতিবেদক:সিলেট নগরীর বন্দরবাজারের ফুট ওভার ব্রিজটি চলে যাচ্ছে দক্ষিণ সুরমার হুমায়ূন রশিদ স্কয়ারে। শীর্ঘই এটি স্থানান্তরের কাজ শুরু হবে। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত রমজানে এসে এটি স্থানান্তরের নির্দেশ দেন। এ তথ্য জানিয়েছেন অর্থমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাবেদ সিরাজ। বন্দরবাজারের ফুট ওভার ব্রিজটি সাধারণ মানুষ ব্যবহার না করায় এবং হুমায়ূন রশিদ স্কয়ারে এধরনের একটি ব্রিজের প্রয়োজন থাকায় এটি স্থানান্তরের সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়।

এটি সিলেট সিটি করপোরেশনের অধীনে ১ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত সিলেটের প্রথম ফুটওভার ব্রিজ।২০১৫ সালের ০৩ সেপ্টেম্বর এই ব্রিজের উদ্বোধন করেছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। উদ্বোধন শেষে অর্থমন্ত্রী হেঁটে হেঁটে ফুটওভার ব্রিজের উপরে একপাশে উঠেন এবং সেখান থেকে বক্তব্য রাখেন। এসময় নিজের কৈশোর জীবনের কথা স্মরণ করে অর্থমন্ত্রী বলেন, ‘সিলেট মহানগরীতে আমার কৈশোর জীবনে ২৫ হাজার লোকের বসবাস ছিল। তখন ইচ্ছা করলেই হেটে হেটে পুরো শহরটা মাত্র কিছু সময়ের মধ্যেই ঘুরে দেখা যেত। কিন্তু আমার মনে হয় এখন এই মহানগরীতে জনসংখ্যা ৭ লাখের কম হবে না। 



সুতরাং এই জনসমুদ্রের বিকাশের সাথে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। সেজন্যই এইসব ফুটওভার ব্রিজ, রাস্তা প্রশস্তকরণ, ডিভাইডার ইত্যাদির প্রয়োজন।

এ বিষয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক জানান, “আমি বিষয়টি মৌকিক ভাবে অবগত হয়েছি। সিসিকে’র আগামী সভায় বিষয়টি আলোচনা করব এবং আফিসিয়ালী কাগজপত্রাদি পাওয়ার পর বিষয়টির বিস্তারিত জানাবো।”