শুক্রবার, ২ জুন, ২০১৭

স্বপ্নের চার লেন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করলেন এমপি এহিয়া

আজকাল প্রতিবেদনঃ সকল জটিলতা নিরসন করে ঢাকা-সিলেট চার লেন প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া। তিনি সোমবার জাতীয় সংসদে বিকেলের অধিবেশনে পয়েন্ট অডারে তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপা কামনা করে বলেন, ঢাকা-সিলেট চার লেন প্রকল্প চায়নিজ প্রেসিডেন্ট যখন বাংলাদেশে আসলেন চায়না-বাংলাদেশ একটি দ্বিপক্ষীয় চুক্তি হয়েছিল যে, ঢাকা-সিলেট চার লেন প্রকল্প চায়না কারিগরী এবং অর্থনৈতিক সহযোগীতা করবে। কিন্ত র্দূভাগ্য আমাদের সিলেট বিভাগের এ প্রকল্পের জটিলতা যেন পিছু ছাড়ছে না। গত ২ মে চায়না হারবাল কোম্পানী এল.টি.ডি রোড এন্ড হাইওয়ের চীপ ইঞ্জিনিয়ারকে চিঠি দিয়েছে তারা প্রজেক্ট থেকে সরে যাচ্ছে।

আমি এ বিষয়ে গত সেশনে মাননীয় যোগাযোগ মন্ত্রীর কাছে চার লেন প্রকল্পের জটিলতার বিষয়ে প্রশ্ন করেছিলাম সংবাদপত্রের বরাত দিয়ে। তখন তিনি বলেছিলেন সংবাদপত্রে কি লিখল না লিখল এটা কোন বিষয় নয়। আগামী ১জুন মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা-সিলেট চার লেন প্রকল্প উদ্বোধন করবেন। কিন্ত আজ আমার সংশয় বাস্তবে পরিনত হতে যাচ্ছে। আজ আমরা সিলেট বিভাগের জনগন হতাশ হয়েছি।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, চার লেন প্রকল্পের সকল জটিলতা নিরসন করে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী আগামী ১ জুন উদ্বোধনের অপেক্ষায় সমগ্র সিলেটবাসী। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কার্য হস্তক্ষেপ কামনা করেন এমপি ইয়াহইয়া চৌধুরী।