সোমবার, ৮ মে, ২০১৭

৫৭ ধারা বাতিল করে নতুন আইন হচ্ছেঃ হবিগঞ্জে আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টঃহবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের উদ্বোধন শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘মানুষের ন্যায়বিচার নিশ্চিত করার জন্য তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিল করে নতুন আইন সৃষ্টি করা হচ্ছে। ৫৭ ধারা নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে। বিতর্কে বলা হয়েছে জনগণের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। সে কারণেই এ আইনটি বাতিল করা হচ্ছে। নতুন আইনে যাতে করে কাউকে অহেতুক হয়রানি করা না হয় সে ব্যবস্থা রাখা হবে।


রবিবার (৭ মে) সকালে হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। কিবরিয়া হত্যাকাণ্ডের প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘কিবরিয়া হত্যাকাণ্ডের বিচার কাজ চলছে। সে বিষয়ে মন্তব্য করা যায় না। ন্যায় বিচার নিশ্চিত করতে শিগগিরই এই বিচার কাজ শেষ করা হবে।’ 
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-৪ আসনের এমপি মাহবুবু আলী, মহিলা এমপি কেয়া চৌধুরী, জেলা প্রশাসক সাবিন আলম, জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফিল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার শামছুর রহমান ভূইয়া, প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফি প্রমুখ।