সোমবার, ২২ মে, ২০১৭

১ দিনের জন্য স্তগিত হল পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টঃ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট একদিনের জন্য স্থগিত করা হয়েছে ।পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠক শেষে রোববার বিকেল ৫টার দিকে একদিনের জন্য ধর্মঘট স্থগিতের এই ঘোষণা দেন সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।সেলিম আহমদ ফলিক বলেন, প্রশাসনের আশ্বাসে আমরা আগামীকাল সোমবার বিকেল ৪ টা পর্যন্ত এ ধর্মঘট স্থগিত করেছি। সোমবার বিকেল ৪টায় বিভাগীয় কমিশনার আমাদের নিয়ে বৈঠক করবেন। বৈঠকে আমাদের দাবি পূরণে কোনো উদ্যোগ নেওয়া না হলে পুণরায় ধর্মঘট আহ্বান করা হবে।

সকাল থেকে পরিবহন ধর্মঘটে মানুষের দুর্ভোগের পর বিকেলে সিলেট মহানগর পুলিশের সম্মেলন কক্ষে পরিবহন শ্রমিকদের নিয়ে বৈঠকে বসেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

বৈঠক শেষে মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, আমরা শ্রমিকদের দাবিগুলো বিবেচনার আশ্বাস দিয়েছি। আমাদের আশ্বাসে তারা ধর্মঘট প্রত্যাহার করেছেন। আগামীকাল বিকেলে এ ব্যাপারে বিভাগীয় কমিশনারের সঙ্গে আবার বৈঠকে বসা হবে।

হঠাৎ করেই গতকাল শনিবার সকালে রোববার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা। ধর্মঘটের কারণে সকাল থেকে সিলেট নগরী ও জেলার সব রুটে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে দূরপাল্লার যাত্রীরা পড়েছেন সীমাহীন দুর্ভোগে। সিলেট কদমতলী বাস টার্মিনাল ও সুনামগঞ্জ বাস স্ট্যান্ড থেকে রোববার কোনো বাস ছাড়েনি। সকালে যাত্রীরা বাস টার্মিনালে গিয়ে বিপাকে পড়েন। দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। নগরীতে সিএনজি অটোরিকশা চলাচলও বন্ধ করে দেওয়া হয়।