সোমবার, ২২ মে, ২০১৭

জৈন্তাপুরে থানা হেফাজতে আসামির মৃত্যু: দুই পুলিশ বরখাস্ত

নিউজ ডেস্কঃ  জৈন্তাপুরে থানা হাজতের ভেতরে এক যুবকের রহস্যজনক মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার জাহিদ ২ পুলিশ সদস্যের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জানান, বরখাস্ত করা দুই পুলিশ সদস্যের একজন ওই রাতের ডিউটি অফিসার এসআই জয়নাল এবং অপরজন হাজতের সামনে দায়িত্বপালনকারী পুলিশ সদস্য কনস্টেবল আখতার।

এর আগে শুক্রবার ভোররাতে মুক্তিযোদ্ধার সন্তান নজরুল ইসলাম বাবু থানা হাজতের ভেতরেই মারা যান। পুলিশের দাবি, নজরুল ইসলাম হাজতের ভেতরেই আত্মহত্যা করেছেন। তবে পরিবারের দাবি, বাবুকে থানা হেফাজতে নির্যাতন করে হত্যা করা হতে পারে।
নিহত নজরুল ইসলাম বাবু জৈন্তাপুর উপজেলার কহাইগড় গ্রামের মৃত আবদুর জলিলের ছেলে। বৃহস্পতিবার রাত ৩টার দিকে বটেশ্বর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।
সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, স্ত্রীর করা মামলার আসামি ছিল বাবু। তাকে গ্রেপ্তার করে থানা হাজতে রাখা হয়েছিল। শুক্রবার ভোর পৌনে ৫টার দিকে সে থানা হাজতের ভেতরে আত্মহত্যা করে। তাকে কোনো রকম নির্যাতন করা হয়নি। আত্মহত্যার দৃশ্য ক্লোজড সার্কিট ক্যামেরায়ও রেকর্ড হয়েছে।