সোমবার, ১ মে, ২০১৭

মৌলভীবাজারে মিছলু হত্যা মামলায় এক জনের যাবজ্জীবন

নিউজ ডেস্কঃমৌলভীবাজারে মশিউর রহমান মিছলু হত্যা মামলায় এক আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর দুই আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রবিবার (৩০ এপ্রিল) সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো: মকবুল আহসান আসামির উপস্থিতিতে এ রায় দেন।১৭ জন সাক্ষীর সাক্ষ্য নিয়ে শফিক মিয়াকে যাবজ্জীবনের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এছাড়াও তাকে ২০১ ধারায় তিন বছরের কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শফিক মিয়া (৫০) মৌলভীবাজার সদর থানার গোড়ারাই গ্রামের ইছহাক মিয়ার ছেলে। খালাসপ্রাপ্তরা আসামি খালিছ মিয়া লন্ডনি (৪৮) ও মো: ফারুক মিয়া (৫৬) একই থানার কেশবচর গ্রামের বাসিন্ধা।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টার দিকে খালিছ মিয়া লন্ডনির সহযোগিতায় শফিক মিয়া কেশবচর শ্বশুরবাড়ি থেকে মশিউর রহমান মিছলুকে পরিকল্পিতভাবে মোবাইল ফোনে তার বাড়িতে ডেকে নেন। পূর্ব শত্রুতার জেরে সেখানে মশিউর রহমান মিছলুকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই আহসান হাবিব ছুফী বাদী হয়ে মৌলভীবাজার সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৬ মে একই থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ৯ আগস্ট থেকে আদালত এ মামলার বিচার কার্যক্রম শুরু করেন।