বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭

এবার শ্রীমঙ্গলের রেলের একটি ব্রিজের পিলার দেবে যাওয়ায় সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

নিউজ ডেস্ক:সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ আবার বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এবার মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি রেল ব্রিজের পিলার দেবে যাওয়ায় বুধবার দুপুর থেকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল বন্ধ হয়ে যায়।

বুধবার রাত সাড়ে ৮টার মধ্যে সেতু মেরামত শেষে রেল যোগাযোগ চালু হতে পারে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

শ্রীমঙ্গল রেলওয়ের উপসহকারী প্রকৌশলী আলী আজম জানান, ভারি বর্ষণের ফলে শ্রীমঙ্গলের ভোজপুর এলাকায় রেলওয়ের ১৪১ নম্বর সেতুর মূল গার্ডারের নিচের মাটি সরে দেবে যায়। রেলওয়ে লাইনম্যানের মাধ্যমে তাঁরা খবর পেয়ে ওই সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচল বন্ধ করেন। সেতু মেরামতের কাজ চলছে। রাত সাড়ে ৮টার মধ্যে সেতু মেরামত শেষে এটি চালুর কথা রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, সিলেট থেকে ঢাকাগামী পাহাড়িকা এক্সপ্রেস আটকা পড়েছে মৌলভীবাজারের কমলগঞ্জে, রশিদপুরে আটক রয়েছে কুশিয়ারা। আর সিলেটে আসার পথে একটি ডেমো ট্রেন আটকা পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। শ্রীমঙ্গল রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন এর সত্যতা নিশ্চিত করে বলেন, আজ দুপুর আড়াইটার পর থেকে এ পথে কোনো ট্রেন চলাচল করেনি।

এর আগে গত সোমবার পাঁচ দিন পর সিলেট-ঢাকা রেলরুটে ট্রেন চলাচল শুরু হয়। হবিগঞ্জের মাধবপুরের ইটাখোলার অদূরে তেলানিয়া ছড়ায় রেলব্রিজ ভেঙ্গে যাওয়ায় গত বৃহস্পতিবার ভোর থেকে সিলেটের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।