শনিবার, ১১ মার্চ, ২০১৭

সিলেটে আওয়ামী-লীগের বিভাগীয় সম্মেলন আগামী ২২ মার্চ

সিলেট আজকালঃ  সাংগঠনিক তৎপরতা বাড়াতে সিলেটে বিভাগীয় সম্মেলনের আয়োজন করেছে আওয়ামী লীগ। আগামী ২২ মার্চ সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।
প্রধান অতিতি হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের নব নির্বাচিত  কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের এমপি ।


তাই এ সম্মেলনকে  ঘিরে এরই মধ্যে নেতা-কর্মীদের মধ্যে ব্যপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এতে করে বিভাগীয় পর্যায়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে থাকা অদৃশ্য দূরত্ব ও গ্রুপিং দূর হবে বলে আশাবাদী নেতারা। 

কেন্দ্রীয় নেতারা আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ঐক্যবদ্ধ হয়ে সাংগঠনিক তৎপরতা বাড়াতে মূল্যবান পরামর্শ দেবেন স্থানীয় নেত‍া-কর্মীদের।

সম্মেলনে জেলা ও মহানগরের ওয়ার্কিং কমিটি ছাড়াও অঙ্গসংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক, সিটি করপোরেশনের ওয়ার্ড, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগ থেকে নির্বাচিত পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যানরা অংশ নেবেন।

 আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাংগঠনিক তৎপরতা বাড়ানো তথা পার্টিকে চাঙ্গা করতেই এই সম্মেলন। এতে করে নেতা-কর্মীদের মধ্যে থাকা অদৃশ্য দূরত্বও বিলীন হবে বলে মনে করছেন স্তানীয় নেতৃবৃন্দ ।

 দীর্ঘদিন পর সিলেট আওয়ামী লীগের  এ সম্মেলন অনুষ্ঠিত হবে এবং  দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকও আসছেন, তাই  সম্মেলন সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্চে ।
বিভাগীয় এ সম্মেলনের মাধ্যমে দলের নেতাকর্মীরা আরও উজ্জীবিত হবেন বলে আশাবাদী নেতারা ।
 
এদিকে এ সম্মেলনকে সামনে রেখে জেলা কমিঠি ও মহানগর আওয়ামী লীগের ভিন্ন ভিন্ন প্রস্তুতি সভার কাজ সম্পন্ন করা হয়েছে ।