সোমবার, ১৩ মার্চ, ২০১৭

আদালতের রায়ে স্বপদে ফিরলেন মেয়র আরিফ

স্টাফ রিপোর্ট:আরিফুল হক চৌধুরীকে সিলেট সিটি করপোরেশনের মেয়র পদ থেকে বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তার বরখাস্ত আদেশ কেন অবৈধ ঘোষণা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ সোমবার এ রুল জারি করেন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট ডিভিশনাল কমিশনারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।



কিবরিয়া হত্যাকাণ্ডের চার্জশিটে আরিফুর হকের নাম থাকায় ২০১৫ সালের ৭ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে বরখাস্ত করা হয়। এই বরখাস্তকে চ্যালেঞ্জ করে করা একটি রিটের শুনানি শেষে সোমবার আদালত এ আদেশ দেন। আইনজীবী ব্যারিস্টার মো আব্দুল হালিম কাফি একথা জানিয়েছেন।

সুনামগঞ্জের দিরাইয়ে বোমা হামলা মামলায় গত বছর ১১ ডিসেম্বর মেয়র আরিফুল হককে এবং সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক আইনে করা মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে ছয় মাসের জামিন দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

২০০৪ সালের ২১ জুন দুপুরে দিরাইবাজারে এক সমাবেশে বোমা হামলা হয়। এতে এক যুবলীগকর্মী নিহত ও ২৯ জন আহত হন।