মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭

বিশ্বনাথে বহিরাগত ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করছে পুলিশ

বিশ্বনাথ প্রতিনিধি:দক্ষিণ সুরমা শিবাড়ির ‘আতিয়া মহলে’ জঙ্গি আস্তনা উদঘাটনের পর সিলেটের প্রবাসী অধ্যুষিত এলাকা বিশ্বনাথে বসবাসরত বহিরাগত ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহে নেমেছে পুলিশ। জঙ্গি তৎপরতা প্রতিরোধের সাধারণ মানুষদের নিরাপত্তা ও সচেতন করার লক্ষ্যে বহিরাগতদের তথ্য সংগ্রহ করছে পুলিশ। মঙ্গলবার দুপুরে থানার ওসি মনিরুল ইসলাম পিপিএমের নেতৃত্বে উপজেলার সদরে বিভিন্ন জায়গায় ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করে পুলিশ।

এসময় পুলিশ বহিরাগতদের সঙ্গে কথা বলে তাদের স্থায়ী ঠিকানা, পেশা, মোবাইল নাম্বর ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহ করছে। বিশ্বনাথ থানা পুলিশ  এ তথ্য সংগ্রহ অভিযান পরিচালনা করেন। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান, বাসা, কলোনী ও মেসগুলো নজধারীতে রাখা হচ্ছে।

থানা পুলিশ উপজেলা সদরে অবস্থিত বেশ কয়েকটি বাসায় গিয়ে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের জন্য ফরম বিতরণ করে। ফরম বিতরণ কালে ওসি বাসার মালিকদের আগামী ৩১ মার্চের ভিতরে উপজেলার সকল ভাড়াটিয়াদের জাতীয় পরিচয়পত্র ও জীবনবৃত্তান্তসহ প্রয়োজনীয় সব তথ্য থানায় জমা দেয়ার জন্য তাগিদ দিয়ে আসেন। এসময় তার সঙ্গে ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদার, ওসি (তদন্ত) কামাল হোসেন, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, ইউপি সদস্য হেলাল আহমদ, এসআই কামরুল ইসলাম ও এসআই নাসিরসহ একদল পুলিশ।

বিশ্বনাথ থানার ওসি মনিরুল ইসলাম জানান, এলাকায় বসবাসরত সকল বহিরাগতসহ সকল ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ করা হচ্ছে। তথ্য পাওয়ার পর তা যাচাই-বাছাই করা হবে। ভাড়াটিয়াদের তথ্য প্রদানে পুলিশ ও স্থানীয় ইউনিয়ন প্রশাসনকে সহযোগিতা প্রদানের জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি জানান, জনগণের নিরাপত্তার জন্য আমরা বিভিন্ন এলাকার সকল ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ শুরু করেছি। কেউ তথ্য গোপন করলে বা জাতীয় পরিচয়পত্র যাচাইকালে ভূয়া পাওয়া গেলে আইনি ব্যবস্থা নেয়া হবে তারা জানান।