শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭

ঢাকা সিলেট মহাসড়কে অবৈধ বালু ব্যবসা

স্টাফ রিপোর্ট:ঢাকা সিলেট মহাসড়কে অবাধে বালু রেখে প্রকাশ্যে চলছে বালু বিক্রির রমরমা ব্যবসা এমন চিত্র বেশ কিছুদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার মহাসড়কস্থ দেবপাড়া বাজারে । মহাসড়কে বালু রাখার সুবাধে যানবাহন,এবং জনসাধারণকে পোহাতে হচ্ছে নানা সমস্যা । সরকারি জায়গা আবার তা একটি মহাসড়ক এর উপর বালু রেখে মানুষের সমস্যা সৃষ্টি করে প্রশাসনের চোখের সামনে কিভাবে বালু ব্যবসা করে যাচ্ছে ব্যবসায়ীরা ?এমন প্রশ্ন জনমনে । উপজেলার দেবপাড়া ইউনিয়নের দেবপাড়া বাজারে চলছে বালু বিক্রির ব্যবসা ।



অনুসন্ধানে জানাযায়,দেবপাড়া বাজার শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি ট্রাক চালক দুলু মিয়া, নুরুল মিয়া, ও ট্রাক চালক কালাম মিয়া মহাসড়কের উপর বালু রেখে বিক্রি করে আসছে । এতে করেই সৃষ্টি হচ্ছে একের পর এক সমস্যা । কিছু গুরুত্বপূর্ণ তথ্যের জন্য ফিরে যাই গত ২ই ডিসেম্বর বিকাল ৪টায় উপজেলার পানিউমদা ইউনিয়নের পানিউমদা বাজারের নিকটে বাড়ি বানানোর জন্য অবৈধ ভাবে পাহাড়ের মাটি দিয়ে জায়গা ভরাট করে আসছিল একটি চক্র ।

এরপর মাটি ট্রাক দিয়ে নিয়ে আসার সময় চোখে পড়ে প্রতিবেদকের এরপর প্রতিবেদক ট্রাকের পিছু নিলে ,দেবপাড়া বাজার শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি চালক দুলুর মালিকানাধীন ট্রাক (সিলেট-ড ১১-১৯৯১) দ্রুত পালিয়ে যায় । সরকারি জায়গা এবং ঢাকা-সিলেট মহাসড়কের এর উপর বালু রেখে মানুষের চলাচলে সমস্যা সৃষ্টি এঘটনায় প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী ।