শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৭

ভেজাল বিরোধী অভিযানে নগরীর বিভিন্ন স্থানে অভিযান তারাদিন সুপার শপ সহ পাঁচ প্রতিষ্ঠান কে জরিমানা

স্টাফ রিপোর্ট:মেয়াদ ও মূল্য লেখা নেই দুধের প্যাকেটে। কোথাও বিক্রি হচ্ছে বাসি খাদ্যপণ্য। আবার কোনো দোকানি তৈরি খাবার বিক্রি করছেন খোলা রেখে। এসব অভিযোগে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর আম্বরখানা ও সুবিদবাজার এলাকায় ভেজালবিরোধী অভিযানে এই পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করে তাৎক্ষণিক মামলার বিপরীতে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট (মেট্রো) কার্যালয়ের সহাকারী পরিচালক  মো. জাহাঙ্গীর আলম বলেন, অভিযানকালে নগরীর সুবিদবাজার তারাদিন সুপারশপে মেয়াদ ও মূল্য না লেখা অবস্থায় দুধের প্যাকেট জব্দ করা হয়। এ অপরাধে সুপার শপ কর্তৃপক্ষকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় মিষ্টি জাতীয় পণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠান রসমেলাকে মেয়াদোত্তীর্ণ নিমকি বিক্রির দায়ে ১০ হাজার টাকা এবং খোলা পরিবেশ রেখে খাদ্যপণ্য বিক্রির দায়ে ডিজিটাল ফাস্টফুড, ফয়েজ স্ন্যাকবার ও ফুডকিং নামের তিন প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা করে আরও ৯ হাজার টাকা জরিমানা করা হয়।অভিযানে আরও পাঁচ প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকাসহ পাঁচ প্রতিষ্ঠানে মোট ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ উপস্থিত ছিলেন।