রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭

এ এস ফাউন্ডেশন এর সৌজণ্যে সূর্যোদয় এতিম স্কুলকে অনুদান প্রদান

বিশেষ প্রতিবেদন:সূর্যোদয় যুব সংঘ কর্তৃক পরিচালিত ও প্রতিষ্ঠিত এলাকার সুবিধা বঞ্চিত ও অসহায় অবহেলিত শিশুদের শিক্ষাপ্রদান ও সামাজিক রীতিনীতি শিখানোর উদ্দ্যেশে সূর্যোদয় এতিম স্কুলের প্রতিষ্ঠা করা হয়.স্কুলের শিক্ষক তামিম চৌধুরী বলেন;অভিবাবকহীন শিশুদের সঠিক শিক্ষা প্রদান করে তাদের সমাজের আলোকিত মানুষ হিসেবে আমরা গড়ে তুলতে চাই.২০১৫ সালের ৬ই ফেব্রুয়ারী সূর্যোদয় এতিম স্কুলের কার্যক্রম শুরু হয়. প্রথম বছর আমাদের মাত্র ৫জন শিক্ষার্থী ছিল বর্তমানে আমাদের ১৫০ জন শিক্ষার্থী রয়েছেন।
স্কুলের প্রতিষ্টাকালীন সভাপতি মো:হাসান তালুকদার সুহেল বলেন;পিতৃহীন,মাতৃহীন বা পিতৃমাতৃহীন শিশুদের আমাদের স্কুলে অন্তর্ভুক্ত করা হয়.তৃণমূল থেকে বঞ্চিত শিশুদের যারা একসময় ভিক্ষাবৃত্তি ও ছিন্নমূল থেকে অসহায় ভাবে জীবিকা নির্বাহ করতো আমাদের এই প্রতিষ্ঠান তাদের সমাজে যোগ্য নাগরিক হবার যে কাঠামো ও মানু‌সিক বিকাশ প্রয়োজন তা শিখিয়ে দিবে. আমাদের স্কুলে বর্তমানে ১১জন শিক্ষিকা ও ১৭জন শিক্ষক রয়েছেন.যারা বিনা পারিশ্রমিকে নিজের মুল্লবান সময় দিয়ে এই সকল বঞ্চিত শিশুদের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

আমাদের স্কুলে বাংলাদেশ শিক্ষা বোর্ড এর অধীনে ন্যাশনাল কারিকুলামে শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়.এই বার প্রথম আমাদের স্কুল থেকে পি এস সি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং শতভাগ সফলতা অর্জনে সক্ষম হয়।

বর্তমানে আমরা অস্থায়ীভাবে চৌকিদিখি আনোয়ার মতিন স্কুলে আমাদের কার্যক্রম পরিচালনা করতেছি.আমাদের পরিকল্পনা দীর্ঘ মেয়াদি এবং স্থায়ী ভাবে এই প্রতিষ্ঠানের কার্যক্রম চালিয়ে যাওয়া.আমাদের এখন স্কুলের জন্য স্থায়ী জায়গা বন্দোবস্ত করা একান্ত প্রয়োজন.আমরা সকলের সহযোগিতায় কামনা করছি.স্কুলে জায়গার সংকট ও পর্যাপ্ত ক্লাসরুম না থাকায় আমরা পর্যাপ্ত শিক্ষা প্রদানে ব্যাহত হচ্ছি।

এ এস ফাউন্ডেশন এর পরিচালক ও সিলেট আজকাল এর সম্পাদক এম এ সামাদ বলেন;এই স্কুলের কার্যক্রম একটি মহতী উদ্বেগ তিনি স্কুলের শিক্ষক দের বিশেষ কৃতজ্ঞতা ও অভিন্দন দেন.উনারা নিজের মূল্যবান সময় দিয়ে সমাজের জন্য নিজেকে নিয়োজিত করেছেন.আমার প্রত্যাশা এই প্রতিষ্ঠান আরো অনেক দূর এগিয়ে যাবে এবং সংশ্লিষ্ট মহলের সহযোগিতায় এই স্কুল নিজের স্থায়ী ক্যাম্পাস গড়ে তুলতে পারবে।




উল্লেখ্য আজ এ এস ফাউন্ডেশন এর সৌজণ্যে সূর্যোদয় এতিম স্কুলকে অনুদান প্রদান করা হয়.অনুদান প্রদানের সময় উপস্থিত ছিলেন বিসিবি ডিরেক্টর জনাব শফিউল আলম নাদেল এবং মহানগর ছাত্র‌লীগ সভাপ‌তি জনাব আব্দুল বাসিত রুম্মান.স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মো:হাসান তালুকদার ও স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীগণ।