বুধবার, ৪ জানুয়ারী, ২০১৭

ভূমিকম্পে সিলেটের বিভিন্ন জায়গায় ব্যাপক ক্ষয়ক্ষতি” নিহত ১

সিলেট আজকাল ডেস্ক : ভারতের ত্রিপুরা রাজ্যের আম্বালা থেকে গতকাল মঙ্গলবার বিকাল ৩.০৯ মিনিটের সময় উৎপত্তি হওয়া ৫.৫ মাত্রার ভূমিকম্পে সিলেটের বিভিন্ন জায়গায় ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।
ভুমিকম্প আতঙ্কে তাড়াহুড়ো করে ভবন থেকে নামতে গিয়ে সিলেটে শাবি ছাত্রসহ ৩ জন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভূমিকম্পের সময় জিন্দাবাজারের নির্মাণাধীন একটি ভবনের দেয়ালের কয়েকটি ইট ধসে পড়ে। এতে একটি মোটরসাইল ক্ষতিগ্রস্ত হয়। তবে মানুষের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
 এছাড়া সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে একজন নিহত ও এক মাদরাসা ছাত্রসহ দুজন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম হিরণ মিয়া। তিনি জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের আসামপুর গ্রামের মৃত সুনু মিয়ার ছেলে এবং জগন্নাথপুর উপজেলার পাটলী দারুল উলুম এমদাদিয়া মাদারাসার পঞ্চম শ্রেণির ছাত্র নাজিউর রহমান (১৩)। সে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা সদরের আবদুল হাইয়ের ছেলে। নাজিউর ওই মাদরাসার আবাসিক ছাত্র।

ভূমিকম্পের সময় নাজিউর মাদরাসার দ্বিতীয় তলা থেকে লাফ দিলে মাথায় আঘাত পান। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া জগন্নাথপুর পৌরশহরের বাসিন্দা তকবুর মিয়ার মেয়ে রুবি বেগম ঘটনার সময় জ্ঞান হারিয়ে ফেলেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


স্থানীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজারের শমসেরনগর বাজারে একটি তিনতলা রেস্টুরেন্টে মারাত্মক ফাটল দেখা দিয়েছে।
সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৩। এর উৎপত্তিস্থল ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার লনতারাইয়ের দক্ষিণ মাছমারা এলাকায়।