শনিবার, ৭ জানুয়ারী, ২০১৭

মৌলভীবাজার জেলায় পরিবহন ধর্মঘটে বিপাকে পথচারীরা


আজকাল রিপোর্ট :  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল বাজারে  গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ স্ট্যান্ড এলাকায় বিজিবি চালকের সাথে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটির জের ধরে কিছু বিজিবি সদস্য    পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে বিজিবি সদস্যরা উত্তেজিত হয়ে কয়েকটি দোকান পাট ও অনেক গুলো গাড়ি ভাংচুর করে।

বিজিবি ও পরিবহন শ্রমিকদের সাথে সংঘর্ষের জেরে আজ শনিবার সকাল থেকে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকে মৌলভীবাজার জেলায় পরিবহন ধর্মঘট চলছে।


আজ সকাল থেকে জেলায় সকল ধরনের পরিবহন বন্ধ রেখেছেন শ্রমিকরা। শহর থেকে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যাচ্ছে না, এমন কি রিক্সা পর্যন্ত রাস্তায় চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। এতে দূর দুরান্ত থেকে লোকজন এসে অনেক বিপাকে পড়েছেন এবং সঠিক সময়ে তাদের বাড়ি পৌছাতে না পেরে কর্মস্থলেও যেতে পারছেন না অনেকে ।
এর পর ক্ষতিগ্রস্থ শ্রীমঙ্গলের পরিবহন শ্রমিকরা গতকাল শুক্রবার শ্রীমঙ্গল উপজেলায় ধমর্ঘট পালন করে। পরে বিকেলে পরিবহন শ্রমিকদের এক সমাবেশ থেকে শনি ও রবি বার সারা জেলায় ধমর্ঘট আহবান করা হয়। তাই বিষয়টি যদি তাড়াতাড়ি সুরাহা না করা হয় তাহলে সাধারণ মানুষের অনেক দুর্ভুগ পোহাতে হবে।