বুধবার, ৪ জানুয়ারী, ২০১৭

স্কুল ছাত্রীকে উত্যক্তের দায়ে ভ্রাম্যমান আদালতে বখাটের এক বছরের কারাদন্ড


সংবাদ দাতা,জুবায়ের আহমেদ : কানাইঘাট দূর্গাপুর স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির এক ছাত্রীকে উত্যক্তের দায়ে এক বখাটেকে ভ্রাম্যমান আদালতে এক বছরের সাজা প্রদান করা হয়েছে। জানা যায় স্থানীয় বাগর আগর গ্রামের ইছরাক আলীর মেয়ে দূর্গাপুর স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তামান্নাকে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে বাড়ী থেকে স্কুলে আসার পথে একই গ্রামের নির্মাণ শ্রমিক আব্দুস সালামের পুত্র নিজাম উদ্দিন (২৩)পথিমধ্যে ইন্দ্রকোনা গ্রামের স্থানীয় ইউপি সদস্যা নাজমা বেগমের বাড়ীর পাশে আসা মাত্র পথরোধ করে উত্যক্ত করে বখাটে নিজাম।  

 
ছাত্রীর আত্মচিৎকারে আশপাশ থেকে লোকজন এগিয়ে এসে বখাটে নিজাম উদ্দিনকে আটক করে ইউপি সদস্যা নাজমা বেগমের বাড়ীতে নিয়ে একটি ঘরে তালাবদ্ধ করে রাখেন। বখাটের হাতে শিক্ষার্থী উত্যক্তের স্বীকার এর খবর পেয়ে দূর্গাপুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা সেখানে জড়ো হয়ে ছাত্রী উত্যক্তকারী নিজামের শাস্তির দাবীতে মিছিল স্লোগান শুরু করে। একপর্যায়ে কানাইঘাট থানার এস.আই ফারুক আহমদ ঘটনাস্থলে গিয়ে নিজাম উদ্দিনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা ১ম শ্রেণির ম্যাজিষ্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়ার কার্যালয়ে বখাটে নিজাম উদ্দিনকে গতকাল মঙ্গলবার হাজির করা হলে তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ছাত্রীর বাবা ইছরাক আলী জানিয়েছেন, প্রায়ই তার মেয়েকে স্কুলে যাওয়া আসার পথে নিজাম উদ্দিন উত্যক্ত করত। তাই বখাটে নিজামের কঠিন শাস্তির দাবি জানান তিনি।