মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০১৭

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোন নম্বর ‘ক্লোন’ করে চাঁদা দাবি



আজকাল ডেস্ক : মৌলভীবাজারের জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাছির উল্ল্যাহ খানের মুঠোফোন নম্বর ক্লোনকরে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে ফোন করে চাঁদা দাবি করেছে দুর্বৃত্তরা।
গত ৩০ ডিসেম্বর মুঠোফোন নম্বর ক্লোনহওয়ার কথা জানিয়ে ইউএনও নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে তিনি এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।

 
জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউপির চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ ও সাগরনাল ইউপির চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী বলেন, ‘ইউএনওর মুঠোফোন থেকে তাদের কাছে ফোন আসে। এ সময় অপর প্রান্ত থেকে টিআর (টেস্ট রিলিফ), কাবিখা (কাজের বিনিময়ে খাদ্য) ও কাবিকা (কাজের বিনিময়ে টাকা) প্রকল্প বরাদ্দ দেওয়ার কথা বলে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। এক পর্যায়ে কণ্ঠস্বর শুনে সন্দেহ হলে ইউএনওর কার্যালয়ে যোগাযোগ করি। পরে বুঝতে পারি বিষয়টি ভুয়া।
জুড়ীর ইউএনও মোহাম্মদ নাছির উল্ল্যাহ খান বলেন, ‘দুই তিন দিন আগে বিভিন্ন ইউপির চেয়ারম্যান আমার কার্যালয়ে যোগাযোগ করে মুঠোফোনে তাদের কাছে চাঁদা দাবির বিষয়টি জানান। পরে বিষয়টি আমি জেলা প্রশাসক ও জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসিকে) অবহিত করেছি।
জুড়ি থানার পরিদর্শক (তদন্ত) শামছুল আলম বলেন, ‘এ ব্যাপারে ইউএনওর পক্ষ থেকে এখনও কোনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।