মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭

সিলেটে উন্নয়ন মেলার উদ্বোধনকালে অর্থমন্ত্রী ‘আবুল মাল আব্দুল মুহিত'


আজকাল ডেস্ক : সিলেট নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে গতকাল সোমবার বিকেল ৩টা ৪০ মিনিটের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন।
উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। 




অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, একই ছাদের নিচে সরকারের সব দপ্তরের সেবা পাওয়া যাবে উন্নয়ন মেলায়। সারাদেশে উন্নয়ন মেলা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী মেলার উদ্বোধনের সময়ই সব কিছু বলে দিয়েছেন, আমার আর কিছু বলার নেই, সবাই মেলায় আসুন। এ মেলা আগামী বৃহস্পতিবার পর্যন্ত চলবে।
জেলা প্রশাসক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদ, ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল কাইয়ুম মোল্লা, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এবং জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একেএম আব্দুল মোমেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।
এর আগে বিকেল আড়াইটার দিকে জেলা প্রশাসন কার্যালয় থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।
উল্লেখ্য, উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্রশ্লোগান নিয়ে শুরু হওয়া এই মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সেবা স্টলসহ ৭৩টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা শেষ হবে রাত ৮টায়। দর্শনার্থীদের জন্য উন্মুক্ত মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা উৎসব, রাফেল ড্র-এর আয়োজন থাকছে।
এছাড়াও উন্নয়ন মেলায় ২০০৯ সাল থেকে ১৬ সাল পর্যন্ত সিলেটের বিভিন্ন সরকারি দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের সচিত্র অগ্রগতি সম্পর্কে বিস্তারিতভাবে বড় পর্দায় প্রদর্শন করা হচ্ছে। ১৬টি সরকারি-বেসরকারি সংস্থা মেলাস্থলে সরাসরি তাদের সেবা প্রদান করছে।