মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬

মায়ানমারে গণহারে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে এ এস ফাউন্ডেশনের উদ্যোগে মানববন্ধন



নিজস্ব প্রতিবেদক : গোলাপগঞ্জ হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে এ এস ফাউন্ডেশনের উদ্যোগে আজ সকাল ১১.০০ ঘটিকার সময় এক  মানববন্ধন পালন করা হয়। 
মানববন্ধনে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ আব্দুল কুদ্দুছ, ভাইস প্রিন্সিপাল ধীরেঞ্জন দাস, এ এস ফাউন্ডেশনের সভাপতি ও সিলেট আজকাল এর প্রধান সম্পাদক এম এ সামাদ, সহকারী শিক্ষক আব্দুল বাছিত, জাকির হোসেন, কুতুব আলী, দৈনিক সিলেট আজকাল সাধারণ সম্পাদক আব্দুস ছালাম, স্কুলের অন্যান্য শিক্ষক বৃন্দ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্টানের প্রথমে মায়ানমারে রোহিঙ্গাদের জন্য ১ মিনিট নিরবতা পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুল কুদ্দুছ তিনি বলেন, আমরা জাতি সংঘকে আহ্বান জান্নাচ্ছি মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ করার জন্য।
ভাইস প্রিন্সিপাল ধীরেঞ্জন দাস বলেন, রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ করার জন্য জাতি সংঘ সহ সব দেশকে এগিয়ে আসতে হবে।

এ এস ফাউন্ডেশনের সভাপতি এম এ সামাদ তিনি বলেন, মায়ানমারে রোহিঙ্গাদের উপর অমানবিক অত্যাচার, এই অত্যাচার মানবতা বিরোধী, নিরীহ নিরস্ত্র মানুষের উপর অবৈধভাবে মায়ানমারের সেনাদের আক্রমণ অত্যন্ত জঘণ্য ও অসামাজিক। আমরা এই ন্যাক্কারজনক গণহত্যার তীব্র নিন্দা জানাই। আমরা চাই না কোন ধরনের সংখ্যালঘু ধর্ম অনুসারীদের উপর নির্দয় আচরন করা হউক।
আরও বক্তব্য রাখেন সহকারী শিক্ষক কুতুব আলী তিনি বলেন, মানুষ মানুষের জন্য, তাই আমরা মায়ানমারে রোহিঙ্গাদের উপর গণহত্যা বন্ধ করার জন্য আহ্বান জানাই
মানববন্ধনে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক জাকির হোসেন,সালেহ আহমদ এবং আরও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ও কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ।